মৌসুম শেষ রদ্রির!

|

ছবি: সংগৃহীত

গত কয়েক মৌসুম ধরেই ম্যানচেস্টার সিটির মাঝমাঠের প্রাণভোমরা স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি। তবে চলতি মৌসুমে মাঠে আর দেখা যাবে না তাকে। অ্যান্টেরিওর ক্রুশিয়েট লিগামেন্ট (এসিএল) ছিঁড়ে যাওয়ায় মৌসুম শেষ হয়ে গেছে জানিয়েছে ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন।

মার্কার রবাত দিয়ে বলা হয়েছে, ২৮ বছর বয়সী স্প্যানিশ তারকা ইংল্যান্ড থেকে মাদ্রিদে ফিরে আসতেছেন। সেখানে তার আরও কয়েকটি স্ক্যান করা হবে। এরপর তিনি একাধিক বিশেষজ্ঞের শরনাপন্ন হবেন। তারপর সিদ্ধান্ত নিবেন অস্ত্রোপচারের। ঠিক কবে নাগাদ তিনি মাঠে ফিরতে পারবেন সেটা নির্দিষ্ট করা বলা যাচ্ছে না। তবে তিনি যে ২০২৩-২৪ মৌসুমে আর খেলতে পারবেন না সেটা মোটামুটি নিশ্চিত।

স্কাই ব্লুজদের হয়ে মিডফিল্ডে রদ্রির ভূমিকা ছিল খুবই গুরুত্বপূর্ণ। একটা ছোট পরিসংখ্যান দেয়া যাক শুরুতেই। স্প্যানিশ মিডফিল্ডার রদ্রিকে ছাড়া মাঠে নেমেছে এমন ৩১ শতাংশ ম্যাচই হেরেছে ম্যানচেস্টার সিটি। আর রদ্রি থাকা অবস্থায় শেষ ৭৬ ম্যাচের মধ্যে মাত্র ১ ম্যাচ হারতে হয়েছে তাদের। পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির জন্য রদ্রি ঠিক কতটা গুরুত্বপূর্ণ সেটা খুব সহজেই বোঝা যায় এই দুই লাইন থেকেই।

রদ্রির মাঠের বাইরে ছিটকে পড়ার খবর সিটির টানা পঞ্চম লিগ জয় ও চ্যাম্পিয়নস লিগের শিরোপা পুনরুদ্ধারের স্বপ্নে বড় ধাক্কা হয়েই এল। অ্যাটলেটিকো মাদ্রিদের সাবেক এই খেলোয়াড় ক্লাব ও দেশের হয়ে তার সর্বশেষ ৮৪ ম্যাচের মধ্যে মাত্র একটিতে হেরেছেন। এবার ব্যালন ডি’অর পুরস্কারেও রদ্রির নাম জোরেশোরে উচ্চারিত হচ্ছিল। গত মৌসুমে সিটির লিগ জয় এবং গত জুলাইয়ে স্পেনের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ (ইউরো) জয়ে দারুণ ভূমিকা ছিল রদ্রির।

উল্লেখ্য, ইংলিশ প্রিমিয়ার লিগে গত রোববার আর্সেনালের বিপক্ষে সিটির ২-২ গোলে ড্র ম্যাচে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন রদ্রি। ২১ মিনিটে বদলি হয়ে মাঠ ছাড়ার আগে ডান হাঁটু ধরে শুয়ে পড়েছিলেন এই মিডফিল্ডার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply