যাত্রা শুরু করলো ‘টেক এ বোট’, নৌ-পর্যটনে পরিবর্তনের অঙ্গীকার

|

যাত্রা শুরু করলো বোট বুকিং প্রতিষ্ঠান ‘টেক এ বোট’। প্রতিষ্ঠানটি দেশের নৌ-পর্যটন খাতের পরিবর্তনে অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন এর উদ্যোক্তারা। সোমবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর একটি রেস্টুরেন্টে প্রতিষ্ঠানটির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় বিভিন্ন ট্যুর গ্রুপ এবং অপারেটররা উপস্থিত ছিলেন। এছাড়া বিভিন্ন শিপিং কোম্পানি ও দেশের বিভিন্ন অঞ্চলের নৌকার মালিক এনং অপারেটরা উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানটির সহ উদ্যোক্তা আহমাদ আব্দুল্লাহ রিফাত বলেন, দেশের পর্যটন সম্ভাবনাকে সময়োপযোগী ও ডিজিটাল পদ্ধতিতে প্রচার না করায় পাশ্ববর্তী দেশগুলোর তুলনায় বেশ পিছিয়ে রয়েছি। ব্লু ট্যুরিজমের বৈচিত্র্যময় সুযোগের বিবেচনায় বাংলাদেশ বিশ্বের একটি অন্যতম পর্যটন আকর্ষণ হতে পারে। এর জন্য একটি স্মার্ট প্লাটফর্ম প্রয়োজন। তাই আমরা ‘টেক এ বোট’ প্রতিষ্ঠানটি দাড় করিয়েছি। গ্লোবাল ডিস্ট্রিবিউশন সিস্টেম (জিডিএস) হিসেবে বিশ্বের যেকোনো দেশের ট্যুরিজম প্লাটফর্মে যুক্ত হয়ে দেশের মেরিন ট্যুরিজমকে পরিচিত করার সক্ষমতা রয়েছে প্রতিষ্ঠানটির।

প্রতিষ্ঠানটির আরেক উদ্যোক্তা শাফাত মাহমুদ খান বলেন, ‘টেক এ বোট’ শুধু বাংলাদেশ নয় বৈশ্বিক পর্যায়েও শীঘ্রই কাজ শুরু করতে পারবে। এটি মূলত একটি স্মার্ট বুকিং প্লাটফর্ম। যেখানে ভ্রমণপিপাসুরা খুব সহজেই যেকোনো গন্তব্য ও তারিখে নৌকা, জাহাজ বা ইয়ট বুকিং করতে পারবেন।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply