ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য পাকিস্তানের দল ঘোষণা, ফিরলেন নুমান

|

ছবি: সংগৃহীত

অক্টোবরে নিজেরদের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন ম্যাচের টেস্ট সিরিজ। যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। এই সিরিজকে সামনে রেখে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। গুঞ্জন থাকলেও শান মাসুদকে অধিনায়ক রেখে দল ঘোষণা করেছেন পাকিস্তান। তার ডেপুটি করা হয়েছে সৌদ শাকিলকে। ডাক পেয়েছেন দীর্ঘ সময় দলের বাইরে থাকা নুমান আলী-ও।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাতে দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। স্কোয়াডে তিন পেসারের সঙ্গে সুযোগ পেয়েছেন চার স্পিনার।

৩৭ বছর বয়সী স্পিনার নুমান ২০২৩ সালের পর থেকেই দলের বাইরে। গত বছরের জুলাইয়ের পর এবারই প্রথম যুক্ত হলেন দলের সঙ্গে। এর আগে ১৫ টেস্ট খেলেছেন, তাতে ৩৩ এর বেশি গড়ে পেয়েছেন ৪৭ উইকেট। বাংলাদেশ সিরিজে স্পিনার নিয়ে ব্যাপক বিতর্কের পর এবারে রাখা হয়েছে অভিজ্ঞ এই স্পিনারকে। সেই সঙ্গে ডাক পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার আমের জামাল। তবে দলে নেই বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে ৬ উইকেট পাওয়া খুররাম শেহজাদ। ইনজুরির কারণে বাদ পড়েছেন তিনি।

গত মাসে ঘরের মাটিতে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইওয়াশ হওয়ার পর সমালোচনায় বিদ্ধ পাকিস্তানের ক্রিকেটাররা। ইংল্যান্ডের বিপক্ষে তাই যেকোনো মূল্যে জয় পেতে চায় বাবররা। আগামী ৭ অক্টোবর মুলতান ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট।

ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্টে পাকিস্তান স্কোয়াড: শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আমের জামাল, আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, মীর হামজা, মুহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, নুমান আলী, সাইম আইয়ুব, সালমান আলী আঘা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক) ও শাহীন শাহ আফ্রিদি। 

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply