আচমকা অবসরের ঘোষণা দিলেন ভারানে

|

অবসরের ঘোষণা দিয়েছেন ২০১৮ বিশ্বকাপ বিজয়ী ফরাসি তারকা ভারানে। বুধবার (২৫ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্টে বিদায়ের ঘোষণা দিয়েছেন তিনি। মাত্র ৩১ বছর বয়সেই তাই পেশাদার ফুটবলকে বিদায় বলে দিলেন রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেডের এই সাবেক তারকা।

চলতি বছরের জুলাইয়ে ইতালিয়ান ক্লাব কোমোতে ফ্রি ট্রান্সফারে যোগ দিয়েছিলেন ভারানে। কিন্তু গত মাসে কোপা ইতালিয়ায় সাম্পাদোরিয়ার বিপক্ষে নিজের অভিষেক ম্যাচেই হাঁটুতে চোট পান তিনি। সেই থেকে আর মাঠে ফেরা হয়নি তার। স্কোয়াড থেকেও ছেঁটে ফেলা হয় তাকে। অবশেষে অবসরের সিদ্ধান্তই নিতে হলো তাকে।
 
২০১১ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর ১০ মৌসুম কাটানো ভারানে ৩৬০ ম্যাচ খেলে তিনবার লা লিগা ও চারবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। এ ছাড়াও উয়েফা সুপার কাপ, ফিফা ক্লাব বিশ্বকাপও জিতেছেন একাধিকবার।

২০২১ সালের জুলাইয়ে রিয়াল ছেড়ে ৩৪ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি’তে তিনি যোগ দেন ইউনাইটেডে। ইউনাইটেডের জার্সিতে ৯৫ ম্যাচ খেলেছেন তিনি। ২০২২-২৩ মৌসুমে লিগ কাপ ও গত মৌসুমে এফএ কাপ জেতেন রেড ডেভিলদের হয়ে।

২০১৩ সালে ফ্রান্সের জার্সিতে জাতীয় দলে অভিষেক হয় তার। ফরাসিদের জার্সিতে ৯৩ ম্যাচ খেলেছেন তিনি। জিতেছেন ২০১৮ বিশ্বকাপ ও ২০২১ ন্যাশন্স লিগ।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply