পাখির মতো উড়ে উড়ে ‘স্কাইসার্ফিং’, রেকর্ড গড়লেন আলভারেজ

|

‘এমন যদি হতো, আমি পাখির মতো, উড়ে উড়ে বেড়াই সারাক্ষণ’ আলভারেজকে দেখলে স্বাভাবিকভাবেই এই গানের কথাগুলো মাথায় আসে। প্রকৃতির সঙ্গে মিশে যেতে কত কিছুই না করে অ্যাডভেঞ্চারপ্রিয় মানুষ! কখনও স্কাইডাইভিংয়ের মতো বিপজ্জনক স্টান্ট, কখনও বা সার্ফিংয়ের মতো সাহসী ইভেন্টে অংশগ্রহণ। মাদার ন্যাচারকে কাছ থেকে দেখতে এভাবেই বিভিন্ন রোমাঞ্চকর স্পোর্টসের তালিকায় নিজের নাম লেখান অনেকেই।

কিন্তু আজ বলছি ভিন্ন এক রোমাঞ্চপ্রেমির কথা। যিনি কিনা স্কাইডাইভ ও সার্ফিংয়ের মতো অতি রোমাঞ্চকর কাজ করেছেন, গড়েছেন ইতিহাস। বলছি চিলির স্কাইডাইভার, সার্ফার সেবাশ্চিয়ান আলভারেজের কথা।

মূলত স্কাইডাইভিংয়ের জন্য হেলিকপ্টারে চড়ে বসেন আলভারেজ। সে সময় তার পায়ে বাঁধা ছিলো সার্ফিং বোর্ড। এরপরেই ১২ হাজার ফুট ওপর থেকে জাম্প করে ভেসে গেলেন হাওয়ায়। কিছুক্ষণ পরেই খুলে দিয়েছেন প্যারাশুট। আবুধাবির হুসায়রিয়াত আইল্যান্ডে আর্টিফিশিয়াল ওয়েভে ল্যান্ড করার সঙ্গে সঙ্গেই শুরু করে দেন সার্ফিং।

চিলির আলভারেজ বলেন, বেশ কিছুদিন ধরেই এমন কিছু করার স্বপ্ন দেখছিলাম আমি। শুরুতে ভেবেছিলাম, স্কাইডাইভ ও সার্ফিং একই সময়ে করা অসম্ভব। কিন্তু আমার মনে হয়েছে, এটা আমাকে করতেই হবে। কারণ, বিশ্বে এর আগে কখনও এমনটা করেনি কেউই। কিন্তু বাস্তবায়ন করার পর আমি নিজেই অনেক অবাক হয়েছি।

শুধু আলভারেজই নন, তার পরিবারও যুক্ত আছে সার্ফিংয়ের সঙ্গে। তাই তো ছোটবেলা থেকেই সমুদ্রকে ভালোবাসতে শুরু করেন তিনি। একটা সময় ইচ্ছে জাগে আকাশ ছোঁয়ার, সে কারণেই বেছে নেন স্কাইডাইভিং।

আকাশ-পানির মিতালিতে নতুন এক ইতিহাস সৃষ্টি করলেন চিলির এই সন্তান। তার দেখাদেখি নিশ্চয়ই অনেকে বিচরণ করবেন খেলাধুলার নতুন এই দুনিয়ায়, যার নাম ‘স্কাইসার্ফিং’।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply