ইসরায়েলি বিমান হামলা থেকে বাঁচতে সমুদ্রের তীরে আশ্রয় নিয়েছে হাজারো লেবানিজ

|

লেবাননের দক্ষিণাঞ্চলে ব্যাপক হামলা চালাচ্ছে ইসরায়েল। তাই, প্রাণ বাঁচাতে বৈরুতের সমুদ্র তীরবর্তী এলাকায় আশ্রয় নিচ্ছে হাজারো লেবানিজ। সেখানকার বাসিন্দারা আতঙ্ক আর উদ্বেগ-উৎকণ্ঠার মধ্য দিয়ে পার করছেন সময়। রোববার (২৯ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে সংবাদ সংস্থা এপি এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, বৈরুতের বাসিন্দারা প্রাণ বাঁচাতে পরিবার-পরিজন নিয়ে কোথায় আশ্রয় নিবেন কিংবা কোথায় থাকবেন তা নিশ্চিত নন। বিপুলসংখ্যক মানুষ সমুদ্রের ধারে ফুটপাথে তোশক বা গামছা বিছিয়ে অবস্থান করছে। 

গত সপ্তাহ থেকে লেবাননের দক্ষিণ ও পূর্বাঞ্চলে হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে একের পর এক বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। গতকাল শুক্রবার লেবাননের বৈরুতের দাহিয়েতে বেসামরিক ভবনের নিচে হিজবুল্লাহর সদর দফতরে হামলা চালায় ইসরায়েল। বিশেষ করে হিজবুল্লাহর সদর দফতর ও শীর্ষ কমান্ডারদের লক্ষ্য করে হামলা চালায় দখলদার দেশটি।

ওই ইসরায়েলি হামলায়, লেবাননের সশস্ত্র গোষ্ঠী ও ইরানপন্থী মিলিশিয়া সংগঠন হিজবুল্লাহর প্রধান নেতা হাসান নাসরাল্লাহ নিহত হয়েছেন।

ইসরায়েল ডিফেন্স ফোর্স (আইডিএফ) দাবি করছে, হাসান নাসরাল্লাহকে টার্গেট করে সে হামলা চালানো হয়েছিল। এই হামলায় হাসান নাসরাল্লাহর সাথে হিজবুল্লাহর সাউদার্ন ফ্রন্ট কমান্ডারও নিহত হয়েছে।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply