হিজবুল্লাহর আরেক কমান্ডারকে হত্যার দাবি ইসরায়েলের

|

এবার লেবাননের সশস্ত্র গোষ্ঠী ও ইরানপন্থী মিলিশিয়া সংগঠন হিজবুল্লাহর আরও এক কমান্ডারকে হত্যার দাবি করেছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। সামাজিকমাধ্যম এক্সে তারা জানায়, নিহত ওই কমান্ডারের নাম নাবিল কাউক। তবে এ বিষয়ে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া জানায়নি হিজবুল্লাহ। খবর বার্তা সংস্থা এপি, ভয়েস অব আমেরিকার।

ইসরায়েলের দাবি অনুসারে, রোববার (২৯ সেপ্টেম্বর) বৈরুতে ইসরায়েলি সেনাদের বিমান হামলায় মৃত্যু হয় নাবিল কাউকের। এ বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি হিজবুল্লাহ। নাসরাল্লাহর মৃত্যুর পর নাবিল কাউককেই তার উত্তরসূরী মনে করা হচ্ছিল।

আইডিএফ জানায়, নাবিল কাউক হিজবুল্লাহর প্রতিরক্ষা নিরাপত্তা ইউনিটের কমান্ডার ছিলেন। পাশাপাশি হিজবুল্লাহর কেন্দ্রীয় পরিষদের উর্ধ্বতন সদস্য ছিলেন তিনি।

উল্লেখ্য, শুক্রবার (২৭ সেপ্টেম্বর) লেবাননের বৈরুতের দাহিয়েতে হিজবুল্লাহর সদর দফতরে হামলা চালায় ইসরায়েল। হামলার পরেই হিজবুল্লাহর প্রধান নেতা হাসান নাসরাল্লাহর মৃত্যুর বিষয়টি জানায় আইডিএফ। পরে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে হিজবুল্লাহও। ঘটনার একদিন পরই ফের তেল আবিবের বিমান হামলায় প্রাণ হারালেন হিজবুল্লাহর আরেক শীর্ষ কমান্ডার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply