মুমিনুলের অপরাজিত শতকের পরও ২৩৩ রানে থামলো বাংলাদেশ

|

কানপুর টেস্টে ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে মুমিনুল হক তুলে নিয়েছেন ক্যারিয়ারের ১৩তম সেঞ্চুরি। একপ্রান্ত আগলে লড়াই চালিয়ে যাওয়া মুমিনুল ওয়ান ডাউনে নামার পর একের পর এক সতীর্থকে সাজঘরে ফিরতে দেখেছেন। তবে অধিনায়ক নাজমুল শান্ত ও মেহেদী মিরাজের সাথে অর্ধশতকের জুটি গড়েছেন তিনি। ৫ টাইগার ব্যাটার বিদায় নিয়েছেন এক অঙ্কের রানে। শেষ পর্যন্ত ২৩৩ রানে শেষ হয়েছে টাইগারদের প্রথম ইনিংস।

টেস্টের প্রথম দিন মাঠে গড়িয়েছিলো মাত্র ৩৫ ওভার। এরপর দুইদিন মাঠে গড়ায়নি একটি বলও। চতুর্থ দিনে অপরাজিত হিসেবে ব্যাটিং শুরু করেন মুশফিক ও মুমিনুল। দিনের শুরুতেই সাজঘরে ফিরে যান মুশফিক। দলীয় ১১২ রানে ৩২ বলে ১১ রান করে ফিরে যান তিনি। এরপর ক্রিজে আসা লিটন দাসকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন মুমিনুল। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন তিনি। তবে সুবিধা করতে পারেননি লিটন।

দলীয় ১৪৮ রানে ৩০ বলে ১৩ রান করে আউট হন লিটন। তার বিদায়ের পর ক্রিজে আসেন সাকিব আল হাসান। ১৭ বলে ৯ রান করেন তিনিও ফেরত যান সাজঘরে। মুমিনুল ছাড়াও নাজমুল শান্ত, মেহেদী মিরাজ ও সাদমান ইসলামের ব্যাট থেকে এসেছে যথাক্রমে ৩১, ২০ ও ২৪ রান।

স্বাগতিকদের পক্ষে ৩টি উইকেট তুলে নেন জাতপ্রিত বুমরাহ। ২টি করে উইকেট নিয়েছেন সিরাজ, অশ্বিন ও দিপ। বাকি উইকেটটি পেয়েছেন জাদেজা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply