সংস্কারের আগে রাজনৈতিক দলের সঙ্গে বসবে সরকার

|

রাষ্ট্র মেরামতের বিষয়ে বিশ্বনেতারা সমর্থন জানিয়েছে। রাষ্ট্র সংস্কারে ছয়টা কমিশনের কাজ ইতোমধ্যেই শুরু হয়েছে। তবে পুরোদমে সংস্কার শুরু করার আগে বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর সাথে আরেকদফা আলোচনা করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রেস সচিব শফিকুল আলম।

রাজধানীর হেয়ার রোডের ফরেন সার্ভিস একাডেমিতে সোমবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। ড. মুহাম্মদ ইউনূসের যুক্তরাষ্ট্র সফরের বিষয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ বিষয়ে আওয়ামী লীগের সঙ্গে আলোচনা হবে কি না সেটা উপদেষ্টা পরিষদ সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন শফিকুল আলম।

১৮ মাসের মধ্যে জাতীয় নির্বাচন আয়োজনের প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনের বিষয়ে সেনাপ্রধান নিজের মতামত জানিয়েছেন, কত মাস লাগবে সেটা নির্ধারণ করবে জনগণ।

এছাড়া বিশ্বনেতারা সময় জানতে চাননি উল্লেখ করে প্রেস সচিব বলেন, কমিশনের প্রতিবেদন নিয়ে রাজনৈতিক ঐক্যমত ও জনগণসহ সব স্টেকহোল্ডারের সাথে আলোচনা ও মতামত নিয়েই ভোটের দিন নির্ধারণ করা হবে।

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নির্বাচনে অংশগ্রহণ সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে শফিকুল আলম বলেন, তিনি এক কথার মানুষ, তিনি সিদ্ধান্ত জানিয়েছেন নির্বাচনে অংশগ্রহণ করবেন না। তিনি রাষ্ট্র মেরামতের এ সুযোগকে মহৎ একটি কাজ হিসেবে বিবেচনা করছেন এবং এটিকে সফল জায়গায় নিয়ে যেতে চান।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply