ইসরায়েলে মিসাইল ছোড়ার ভিডিও প্রকাশ করলো ইরান

|

ইসরায়েলকে লক্ষ্য করে ছোড়া মিসাইল নিক্ষেপের ভিডিও ফুটেজ প্রকাশ করেছে ইরান। আজ বুধবার (২ অক্টোবর) দেশটির একটি সংবাদ সংস্থা প্রকাশ করেছে এই ভিডিওচিত্র।

ফুটেজে দেখা যায়, মরুভূমি থেকে লঞ্চার ব্যবহারের মাধ্যমে ছোড়া হচ্ছে মিসাইল। তবে ঠিক কোন এলাকা থেকে এসব মিসাইল ছোড়া হয়েছে, তা প্রকাশ করা হয়নি। প্রথমবারের মতো হাইপারসনিক মিসাইল ফাতাহ্ ব্যবহার করেছে ইরানের বিপ্লবী গার্ড (আইআরজিসি)। ১৮১টি মিসাইল ছুড়েছে ইরান। তাদের দাবি, ৯০ শতাংশ মিসাইল লক্ষ্যবস্তুতে সফলভাবে আঘাত হেনেছে।

এর আগে, মঙ্গলবার (১ অক্টোবর) দিবাগত রাতে ইসরায়েলের গুরুত্বপূর্ণ সামরিক ও নিরাপত্তা লক্ষ্যবস্তুতে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এএফপির প্রতিবেদন অনুযায়ী, ইসরায়েলে ১৮০টির মতো ক্ষেপণাস্ত্র ছুড়েছে ইরান। তাৎক্ষণিকভাবে এ হামলায় হতাহত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি। তবে দেশে জরুরি অবস্থা ঘোষণা করেছে ইসরায়েল সরকার।

আইআরজিসির বক্তব্য অনুযায়ী, গাজা ও লেবাননের মানুষের ওপর নির্বিচারে ইসরায়েলি হামলার পাশাপাশি শীর্ষ আইআরজিসি, হামাস ও হিজবুল্লাহ নেতাদের হত্যার প্রতিক্রিয়া হিসাবে তারা ইসরায়েলে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply