নেতৃত্ব ছাড়লেন সাউদি, টেস্টে নিউজিল্যান্ডের নতুন অধিনায়ক লাথাম

|

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ড টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়েছেন টিম সাউদি। শ্রীলঙ্কার মাটিতে লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ধবলধোলাই হওয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছেন সাউদি। তার জায়গায় লাল বলে নতুন অধিনায়ক করা হয়েছে টম ল্যাথামকে। আগামী ১৬ অক্টোবর থেকে ভারতের মাটিতে টেস্ট খেলবে নিউজিল্যান্ড। সেই সফরের দল এখনো ঘোষণা করা হয়নি।

২০২২ সালে কেন উইলিয়ামসনের কাছ থেকে অধিনায়কত্ব বুঝে পান সাউদি। নিউজিল্যান্ডকে ১৪ টেস্টে নেতৃত্ব দিয়েছেন তিনি। জয়-পরাজয় সমান ৬টি করে, দুটি ম্যাচ হয়েছে ড্র।

 বিদায়ের কারণ হিসেবে ‘দলের বৃহত্তম স্বার্থের’ কথা উল্লেখ করেছেন ডানহাতি পেসার। এক বিবৃতিতে সাউদি বলেন, আমি গোটা ক্যারিয়ারে সব সময় দলের কথা ভেবেছি। আমি বিশ্বাস করি এই সিদ্ধান্ত দলের ভালোর জন্য। আমি এখন নিজের পারফরম্যান্সে ফোকাস করতে পারব। উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে সাহায্য করতে পারব।

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, টিম দারুণ একজন খেলোয়াড়  আর খুব ভালো একজন নেতা যাকে সতীর্থ ও সাপোর্ট স্টাফরা অনেক সম্মান করে। আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ বছর ধরে নিউজিল্যান্ড ক্রিকেটের প্রতিনিধিত্ব করছে সাউদি, টেস্ট দলের দায়িত্ব ছাড়ার এই সিদ্ধান্তকে আমি সম্মান জানাই।

২০২০ সাল থেকে ২০২২ এই সময়ে নিউজিল্যান্ডকে ৯ টেস্টে নেতৃত্ব দিয়েছেন ল্যাথাম। তাই নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেয়া তার জন্য নতুন কিছু নয়। ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের প্রথম টেস্ট ১৬ অক্টোবর।  নিউজিল্যান্ড এখনো দল ঘোষণা করেনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply