রোহিঙ্গা ক্যাম্পে দুই সশস্ত্র বাহিনীর গোলাগুলিতে নিহত ১

|

কক্সবাজার করেসপনডেন্ট:

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদীদের সংগঠন আরসা ও আরএসও এর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় গুলিতে এক সাধারণ রোহিঙ্গা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন।

বুধবার (২ অক্টোবর) বিকেলে ১৪ ও ১৫ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের হাকিমপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন আর্মড পুলিশ ব্যাটেলিয়ন-৮ এর পুলিশ সুপার ও অতিরিক্ত ডিআইজি আমির জাফর।

নিহত রোহিঙ্গার নাম আবদুর রহমান (১৯)। তিনি ১৪ নাম্বার ক্যাম্পের ই ব্লকের আবদুল্লাহর পুত্র।

ডিআইজি আমির জাফর জানান, বুধবার বিকেলে সাড়ে তিনটার দিকে উখিয়ার হাকিমপাড়া ১৪ ও ১৫ নাম্বার ক্যাম্পের এর সীমান্ত এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদীদের সংগঠন আরসা ও সন্ত্রাসীআরএসও সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটে। গোলাগুলিতে উভয় পক্ষের মধ্যে ২০ থেকে ২৫ রাউন্ড গুলি বিনিময় হয়। এতে ৬ জন রোহিঙ্গা আহত হয়।

আহতরা হলেন, ক্যাম্প-১৪ এর আবদুর রহমান(১৯), মোহাম্মদ নুর (৩২), মোহাম্মদ জুবায়ের (৩৭), মোঃ শাফায়েত, নুর আলম ও ক্যাম্প-১৫ এর নেসারা বেগম (৫৫)।

পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে জামতলী এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আব্দুর রহমান কে মৃত ঘোষণা করেন। আর বাকি পাঁচজনকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কুতুপালং এমএসএফ হাসপাতালে রেফার করে।

ঘটনার পর ১৪ ও ১৫ নাম্বার ক্যাম্পের বর্তমান পরিস্থিতি থমথমে। তবে, পরিস্থিতি স্বাভাবিক রাখতে কঠোর অবস্থানে রয়েছে এপিবিএন।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply