জেলেদের অনুদানের চাল বাড়ানোর ঘোষণা দিলেন মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা

|

শরীয়তপুর প্রতিনিধি:

প্রকৃত জেলেরা যেন তাদের চালসহ অন্যান্য সাহায্য পায় তা মন্ত্রণালয় থেকে নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার। এছাড়া জেলেদের জন্য চালের বরাদ্দ বৃদ্ধির কথাও জানান তিনি।

শনিবার (৫ অক্টোবর) দুপুর ২টার দিকে শরীয়তপুরের নড়িয়া সুরেশ্বর লঞ্চঘাটে পদ্মা নদীর পাড়ে ‘মা ইলিশ সংরক্ষণ অভিযান’ উপলক্ষে জেলেসহ বিভিন্ন পর্যায়ের অংশীদারদের নিয়ে সচেতনতা সভায় গিয়ে উপদেষ্টা এসব কথা বলেন। তিনি বলেন, আগে জেলদের তালিকা করা হতো বিশেষ পদ্ধতিতে। তা আর থাকবে না। ফলে আশা করছি তালিকা অনেকটা স্বচ্ছ হবে।

মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা বলেন, একটা নতুন বাংলাদেশের কথা বলছি। আগের উদাহরণ দিয়ে লাভ নেই। আগের মত আমরা করবো না। আমরা যেন সফল হতে পারি সেই চেষ্টা করবো।

জেলেদের উদ্দেশে তিনি আরও বলেন, আগে ২২ দিনে ২৫ কেজি চাল দেয়া হতো। এখন তা বাড়িয়ে ৩০ কেজি দেয়ার চেষ্টা করছি। এটা আপনাদের ন্যায্য দাবি। যারা সল্প সুদে ঋণ দেয় তাদের সঙ্গে আমরা কথা বলবো যাতে এই এলাকার জেলেদের সল্প সুদে ঋণ দেয়ার ব্যবস্থা করা যায়।

এসময় অতিথি ছিলেন, মৎস্য ও প্রাণিসম্পদ সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দর, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক মো. জিল্লুর রহমান, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. অনুরাধা ভদ্র, শরীয়তপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সাদিয়া জেরিন, পুলিশ সুপার মো. নজরুল ইসলাম। এছাড়া জেলা-উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মৎস্য বিভাগ, স্থানীয় ব্যক্তিবর্গ ও জেলেরা উপস্থিত ছিলেন।

/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply