ম্যানসিটির অনুরোধ ফিরিয়ে দিল প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ

|

আগামী বছরের ১৫ জুন যুক্তরাষ্ট্রে শুরু হবে মাসব্যাপী ক্লাব বিশ্বকাপ। ম্যানসিটি ছাড়াও ইংল্যান্ড থেকে এই টুর্নামেন্টে খেলবে চেলসি। ক্লাব বিশ্বকাপের ধাঁচ পাল্টেছে। আগের মতো প্রতি মহাদেশের চ্যাম্পিয়ন দল আর স্বাগতিক দেশের লিগ চ্যাম্পিয়নকে নিয়ে গড়া আসরে এবার এসেছে পরিবর্তন।

এবার থেকে ক্লাব বিশ্বকাপ হবে বড় পরিসরে ও বেশি সময় নিয়ে। তবে এই টুর্নামেন্টে খেলার পাশাপাশি প্রিমিয়ার লিগের পরবর্তী সিজন শুরু হওয়ার মাঝের সময় খুব অল্প হওয়ায় লিগ কর্তৃপক্ষকে একটি প্রস্তাব দিয়েছিল বর্তমান চ্যাম্পিয়নরা। তবে পেপ গার্দিওলার দলের সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে লিগ কর্তৃপক্ষ।

নতুন ফরম্যাটের ক্লাব বিশ্বকাপ শেষ করে কিছুটা সময় পেতে প্রিমিয়ার লিগের ২০২৫-২৬ মৌসুমের প্রথম দুই ম্যাচ পিছিয়ে দেওয়ার অনুরোধ করেছিল সিটি। দলটির কোচ জানিয়েছেন, তাদের সেই আশা পূরণ হয়নি।

পেশাদার ফুটবলারদের বৈশ্বিক সংস্থা ফিফপ্রো এক প্রতিবেদনে জানিয়েছে, কিছু খেলোয়াড় বিশ্রামের জন্য বছরে মাত্র ১২ শতাংশ সময় পাবেন। গত মাসে সিটির স্প্যানিশ মিডফিল্ডার রদ্রি বলেছিলেন, এই ব্যস্ত সূচির প্রতিবাদে ধর্মঘটের ডাক দেয়ার খুব কাছে ফুটবলাররা। বর্তমানে হাঁটুর চোটে বাইরে আছেন তিনি।

উল্লেখ্য, প্রায় মাসব্যাপী অনুষ্ঠিত ৩২ দলের এই বড় ইভেন্টের সমাপনী ঘটবে আগামী বছরের ১৩ জুলাই। আর প্রিমিয়ার লিগের ২০২৫-২৬ মৌসুম শুরু হবে একই সপ্তাহেই।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply