ম্যাচ জিতে লিগ ইতিহাসে নতুন রেকর্ডের পথে মেসির মায়ামি

|

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএলএস) টরোন্টো এফসিকে হারিয়েছে ইন্টার মায়ামি। রোববার (৬ অক্টোবর) সকালে অনুষ্ঠিত এ ম্যাচে টরোন্টোকে ১-০ গোলে হারায় মেসিরা। ড্র’ হতে যাওয়া ম্যাচে অতিরিক্ত সময়ের গোলে মায়ামির জয় নিশ্চিত করে লিওনার্দো কাম্পানা। এই ম্যাচ জিতে লিগ ইতিহাসে নতুন রেকর্ড গড়ার পথে আরও এক ধাপ এগিয়ে গেল তারা।

এমএলএস’র ইস্টার্ন কনফারেন্সে এখন পর্যন্ত ৩৩ ম্যাচে ৭১ পয়েন্ট মেসি-সুয়ারেজদের। লিগের এক আসরে সবচেয়ে বেশি পয়েন্টের রেকর্ড রয়েছে নিউ ইংল্যান্ডের। ২০২১ সালে ৭৩ পয়েন্ট নিয়ে সেবছর রেকর্ডটি গড়ে তারা। এবার মায়ামি শেষ ম্যাচটি জিতলেই পয়েন্টের রেকর্ড উঠে যাবে নতুন উচ্চতায়। কাকতালীয়ভাবে নিজেদের শেষ ম্যাচে সেই নিউ ইংল্যান্ডের মুখোমুখি হবে মায়ামি।

টরন্টোর বিপক্ষে এই ম্যাচে দলের বড় তারকাদের বিশ্রাম দেন কোচ জেরার্দো মার্তিনো। মেসি ও বুস্কেটসকে ৬০তম মিনিটে মাঠে নামান কোচ। সুয়ারেজকে নামান ৭১তম মিনিটে। পুরোপুরি বিশ্রামে ছিলেন জর্দি আলবা ও ড্রেক ক্যালেন্ডার। তবে তারকাদের বিশ্রাম দিয়েও জয় আদায় করতে পারায় স্বস্তি মায়ামি কোচ মার্তিনোর কণ্ঠে।

মার্তিনো বলেন, আগের দিন যেরকম বলেছিলাম, সেই পথ ধরেই মেসি ও সুয়ারেসকে পরে নামিয়েছি। দুটি পূর্ণ ম্যাচ খেলার পর এটিই ছিল যৌক্তিক। ওদের প্রায় সবাই ম্যাচগুলো সবটুকু খেলেছে, এরপর ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোই উচিত ছিল। আজকে দুটি লক্ষ্য পূরণ হয়েছে আমাদের, প্রথমটি হলো ফুটবলারদের বিশ্রাম দেয়া, দ্বিতীয়টি ম্যাচ জেতা। সবই পেয়েছি আমরা।

উল্লেখ্য, আগামী ২০ অক্টোবর বাংলাদেশ সময় ভোর ৪টায় নিউ ইংল্যান্ডের মুখোমুখি হবে মেসিরা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply