পেজার-ওয়াকিটকি বহনে নিষেধাজ্ঞা জারি এমিরেটস এয়ারলাইন্সের

|

লেবাননে হিজবুল্লাহর পেজার ও ওয়াকিটকি বিস্ফোরণের জেরে এবার বিমানে এ ধরণের ডিভাইস নিয়ে ওঠা নিষিদ্ধ করলো সংযুক্ত আরব আমিরাতের এমিরেটস এয়ারলাইন্স। শুক্রবার (৪ অক্টোবর) এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। রোববার (৬ অক্টোবর) এক প্রতিবেদনে এমনটা জানিয়েছে খালিজ টাইমস।

গত মাসে লেবাননজুড়ে বিভিন্ন জায়গায় বিস্ফোরিত হয় লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর শত শত পেজার ও ওয়াকিটকি। এ ঘটনায় আতঙ্কিত হয়ে সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে এমিরেটস এয়ারলাইন্স।

তারা জানিয়েছে, দুবাই হয়ে বিমানে ভ্রমণ করা কোনো যাত্রী বহন করতে পারবে না পেজার, ওয়াকিটকি কিংবা এধরনের কোনো যোগাযোগ ডিভাইস। অতিরিক্ত সুরক্ষায় তল্লাশি করা হচ্ছে সব যাত্রীর ব্যাগ ও প্রয়োজনীয় জিনিস। কোনো আরোহীর ব্যাগে এ ধরনের নিষিদ্ধ ডিভাইস পাওয়া গেলে তা সাথে সাথে সাথে হস্তান্তর করা হবে বিমানবন্দর পুলিশের কাছে। এছাড়াও, আগামী মঙ্গলবার (৮ অক্টোবর) পর্যন্ত ইরাক ও ইরানগামী সব ফ্লাইট স্থগিত রাখা হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর হিজবুল্লাহর অভ্যন্তরীণ বিশেষ যোগাযোগ যন্ত্র পেজার বিস্ফোরণ ঘটিয়ে আলোচনার জন্ম দেয় ইসরায়েল। এরপর লেবাননের নানা স্থানে ওয়াকিটকি ও মুঠোফোন বিস্ফোরণের খবরও পাওয়া যায়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply