চোটের কারণে ভিনিসিয়াসকেও পাচ্ছে না ব্রাজিল!

|

ছবি: সংগৃহীত

গেল রাতে ভিয়ারিয়ালের সাথে চোট পেয়ে মাঠ ছাড়েন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। পরীক্ষা-নিরীক্ষার পর রিয়াল মাদ্রিদ এক বিবৃতিতে নিশ্চিত করেছে সার্ভাইক্যাল ইনজুরিতে পড়েছেন ব্রাজিলিয়ান তারকা। যার জন্য তাকে কিছুদিন পর্যবেক্ষণের মধ্য দিয়ে যেতে হবে বলেও জানিয়েছে ক্লাব। তাতে ১১ আর ১৬ অক্টোবর আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিলের ম্যাচে ভিনিসিয়াসের দলে খেলা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ৭৩ মিনিটে গোল করা ভিনিসিয়াস চোট নিয়ে মাঠ ছাড়েন ৭৯ মিনিটে। তার পরিবর্তে মাঠে নামেন তুর্কি তরুণ আর্দা গুলের। ম্যাচে ২–০ গোলে জয়ের পর রিয়াল কোচ আনচেলত্তি জানান, কাঁধ ও ঘাড়ে অস্বস্তি থাকায় মাঠ ছেড়েছেন ভিনিসিয়াস, মেডিকেল পরীক্ষা–নিরীক্ষার পর বিস্তারিত জানা যাবে।

পরে ভিনিসিয়াসের মেডিকেল পরীক্ষার ফলপ্রকাশ করে রিয়াল কর্তৃপক্ষ। এক বিবৃতিতে রিয়াল জানায়, পরীক্ষা–নিরীক্ষায় ভিনির সার্ভিক্যাল চোট ধরা পড়েছে। তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করা হবে।

ইএসপিএন বলছে ভিনিসিয়াসের চোটকে হালকাভাবে নেয়ার সুযোগ নেই। রিয়াল তার চোটকে বেশ গুরুত্বসহকারে দেখছে বলেও নিশ্চিত করেছে তারা। পুরোপুরি সেরে উঠতে বিশ্রামে থাকার কথাও বলছে মেডিকেল টিম। সেক্ষেত্রে ব্রাজিলের হয়ে বিশ্বকাপ বাছাইয়ে চিলি ও পেরুর সাথে নাও দেখা যেতে পারে ভিনিসিয়াসকে। 

সব মিলিয়ে চলতি মৌসুমে রিয়ালের জার্সিতে ভিনিসিয়াস খেলছেন ১২ ম্যাচ। ৪ গোলের পাশাপাশি করেছেন ৭ অ্যাসিস্ট। ব্রাজিলের জার্সিতেও এ মৌসুমে খেলেছিলেন দুই ম্যাচ, তবে করতে পারেননি কোনো গোল কিংবা অ্যাসিস্ট। 

ভিনিসিয়াসের মতো এদের মিলিতাওকেও ব্রাজিলের জার্সিতে দেখা যাওয়া নিয়ে আছে ধোঁয়াশা। পুরোপুরি ফিট না থাকায় গেল দুই ম্যাচেই বেঞ্চে ছিলেন মিলিতাও। বদলি হিসেবে নামলেও অবস্থা বিবেচনায় রিয়াল তাকে ছাড়বে কিনা তা নিয়ে আছে সন্দেহ। 

সব মিলিয়ে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না পাঁচবারের চ্যাম্পিয়নদের। কেননা বিশ্বকাপ বাছাইয়ের কনমেবল অঞ্চলের পয়েন্ট টেবিলে যে পাঁচ নম্বরে আছে দরিভাল জুনিয়রের দল। এমনকি শেষ ৫ ম্যাচে জয় মিলেছে মোটে একটা। এর মধ্যে এতসব চোটের মিছিলে ভোগান্তিটা তাই আরও বেড়ে গেল সেলেসাওদের।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply