মালয়েশিয়ার পর্যটন মেলায় বাংলাদেশের ঐতিহ্য ও সংস্কৃতি

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় অনুষ্ঠিত ৪ দিনব্যাপি আন্তর্জাতিক পর্যটন ও সংস্কৃতি মেলায় স্থান পেল বাংলাদেশের ঐতিহ্য ও সংস্কৃতি। মালয়েশিয়ার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে গত ৩ অক্টোবর থেকে শুরু হওয়া এই সম্মেলনে অংশ নেয় বাংলাদেশসহ ২০টিরও বেশি দেশ।

সম্মেলনের শেষে বাংলাদেশসহ  ছয়টি দেশ তাদের দেশীয় সাংস্কৃতিক প্রদর্শনী উপস্থাপন করে। রোববার (৬ অক্টোবর) মেলার শেষ দিনে  প্রবাসী বাংলাদেশিদের একটি দল বাংলাদেশের সাংস্কৃতিক পরিবশেনা তুলে ধরে।

পরিবেশনায় বাংলাদেশের ঐতিহ্য, ঋতুবৈচিত্র ও বিভিন্ন উৎসব তুলে ধরা হয়। ১৫ মিনিটব্যাপি এই মনোমুগ্ধকর পরিবেশনা উপভোগ করেন মেলায় আগত বিপুলসংখ্যক বিদেশি অতিথি ও দর্শনার্থী। এ সময় তারা বাংলাদেশি সংস্কৃতির ভূয়সী প্রশংসা করেন। 

এ সময় বাংলাদেশ হাইকমিশনের দূতালয় প্রধান প্রনব কুমার ভট্টাচার্য্য, কাউন্সিলর (রাজনৈতিক) ফারহানা আহমেদ চৌধুরী, প্রথম সচিব (প্রেস) সুফি আব্দুল্লাহিল মারুফ এবং প্রথম সচিব (বাণিজ্যিক) প্রণব কুমার ঘোষসহ প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। 

হাইকমিশন এর উদ্যোগে এই মেলায় অংশগ্রহণের মাধ্যমে বিদেশিদের কাছে বাংলাদেশের পর্যটন এলাকাসমূহকে  এবং বাংলাদেশের ঐতিহ্য ও সাংস্কৃতি  তুলে ধরা হয়। মূলত পর্যটকদের বাংলাদেশ ভ্রমণে আগ্রহী করতেই এমন আয়োজন করেছে হাইকমিশন।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply