ফের রিমান্ডে সালমান, দীপু মনি, পলক ও মামুন

|

ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা ও ব্যবসায়ী সালমান এফ রহমান, সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি, সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও পুলিশের সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে রিমান্ডে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে তাদেরকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রেজার আদালতে তোলা হয়। পরে শুনানি শেষে তিনি রিমান্ডের আদেশ দেন।

এছাড়া, একই আদালত ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাবেক ডিসি ডিবি মশিউর রহমানের বিভিন্ন মেয়াদের রিমান্ড মঞ্জুর করেছেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে সাকিব হাসান নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় করা মামলায় দীপু মনি ও পলকের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। একই থানায় ইমন হোসেন গাজী নিহতের ঘটনায় করা মামলায় দীপু মনি, পলক, রাশেদ খান, হাসানুল হক ইনুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মাহমুদুল হাসান জয় (১৪) নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানার আরেক মামলায় পলক ও সালমান পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রফিকুল ইসলাম নিহতের ঘটনায় যাত্রাবাড়ী করা মামলায় মশিউর রহমানের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া, নিউমার্কেট থানা এলাকায় মাজেদুল হত্যা চেষ্টা মামলায় পলকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এদিকে, সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর, সাবেক আইজিপি শহীদুল হকসহ কয়েকজনের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন একই আদালত।

/এএস/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply