‘নিশ্চিত করব ঢাকা স্টেডিয়ামে যাতে স্পোর্টিং উইকেট হয়’

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি ক্রিকেটে বাকি দলগুলো যখন হরহামেশায় ২০০ রান করে। সেখানে বাংলাদেশ থমকে আছে সেই ১৫০-১৬০ এর যুগে। এই রানে যেই ফল আশা করা যায়, হচ্ছেও তাই। এই ফরম্যাটে নিয়মিত ম্যাচ হারছে বাংলাদেশ। সবশেষ ভারতের বিপক্ষে গোয়ালিয়রে হওয়া প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও দিকে তাকালেও যা স্পষ্ট।

একই উইকেটে বাংলাদেশ যেখানে ১৩৭ রানে অলআউট; সেখানে মাত্র ১১.৫ ওভারে ম্যাচ জিতেছে ভারত। এমন ব্যাটিংয়ের পর অধিনায়ক নাজমুল হোসেন কাঠগড়ায় দাঁড় করিয়েছে দেশের উইকেটকে। তার মতে, ঘরোয়া ক্রিকেটের উইকেট ২০০ রানের উপযুক্ত নয় বলেই দেশের বাইরে গিয়ে খাবি খাচ্ছে বাংলাদেশ। 

যার সমাধানেই এবার কাজ শুরু করেছেন নতুন বিসিবিপ্রধান ফারুক আহমেদ। উইকেট নিয়ে ব্যাটারদের দুঃখ ঘোচাতে চান তিনি। সোমবার বোর্ডসভা শেষে এমনটাই জানিয়েছেন সাবেক এই অধিনায়ক।

উইকেট নিয়ে বিসিবি সভাপতি বলেন, পিচের ব্যাপারে খুব গুরুত্বপূর্ণ প্রশ্ন করেছেন আপনারা। গ্রাউন্ডসের চেয়ারম্যান কথা বলেছেন। আমি এবার নিশ্চিত করব ঢাকা স্টেডিয়ামে যাতে স্পোর্টিং উইকেট হয়, ভালো খেলা দেখতে পারেন। এই স্পষ্ট নির্দেশনা দেওয়ার পরেও যদি উইকেটটা না তৈরি হয়, তাহলে আমি খুবই আপসেট হব। আমি চেষ্টা করব যাতে একটা ভালো স্পোর্টিং উইকেট হয়। যাতে প্লেয়াররা ভালো উইকেটে রান করতে পারে, বোলাররা উইকেট নিতে পারে।

ফারুক আরও বলেন, ডিসেম্বর-জানুয়ারিতে রোদের তাপ কিন্তু কম, সবসময় সোজা না টপ উইকেট তৈরি করা অনেক রেগুলার শিশিরের ব্যাপার থাকে। একটু সফট থাকে উইকেট, অত হার্ড পাবেন না সাভারের মত, যদি বৃষ্টি না থাকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply