ভারতের বিপক্ষে প্রথম টেস্টে উইলিয়ামসনকে পাচ্ছে না নিউজিল্যান্ড

|

ছবি: সংগৃহীত

ইনজুরি যেন পিছুই ছাড়ছে না নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক কেন উইলিয়ামসনের। এবার ভারত সফরের প্রথম টেস্টের দল থেকে ছিটকে গেছেন এই ডানহাতি ব্যাটার। কুঁচকির চোট থেকে সেরে না ওঠায় বেঙ্গালুরুতে প্রথম টেস্টে দেখা যাবে না উইলিয়ামসনকে। শ্রীলঙ্কা সিরিজ থেকেই কুঁচকির চোটে ভুগছেন তিনি।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে বলেছে, শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের সময় কুঁচকিতে অস্বস্তিবোধ করেছেন উইলিয়ামসন। ভারতে ব্ল্যাকক্যাপসদের সঙ্গে যোগ দেয়ার আগে তার পুনর্বাসন প্রয়োজন।

উইলিয়ামসনের চোটের কথা মাথায় রেখে ভারত সিরিজের দলে মার্ক চ্যাপম্যানকে যোগ করেছে নিউজিল্যান্ড। আগামী ১৬ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এই টেস্ট সিরিজে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেবেন বাঁহাতি ব্যাটসম্যান টম ল্যাথাম। শ্রীলঙ্কার বিপক্ষে ২-০তে সিরিজ হারার পর দায়িত্ব ছেড়েছেন পেসার টিম সাউদি।

উইলিয়ামসনের ইনজুরিতে সুযোগ পাওয়া চ্যাপম্যান নিউজিল্যান্ডের জার্সিতে এখন পর্যন্ত ৭৮টি সাদা বলের ম্যাচ খেলেছেন। এখনো কোনো টেস্ট খেলেননি। সে হিসেবে বেঙ্গালুরুতে অভিষেক হতে এই ব্যাটারের। বাঁহাতি চ্যাপম্যান এর আগে নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে ৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলছেন।

গেল গ্রীষ্মে প্লাঙ্কেট শিল্ডে অকল্যান্ডের হয়ে তিনটি ম্যাচ খেলেছিলেন চ্যাপম্যান। তাতে ওটাগোর বিপক্ষে করেছিলেন ১২৩ রান। সেন্ট্রাল ডিস্ট্রিক্টের বিপক্ষে আছে ৮৩ রানের ঝড়ো ইনিংস। দুটো ইনিংসই চ্যাপম্যান খেলেছেন তিনে ব্যাট করতে নেমে। সুতরাং উইলিয়ামসনের যোগ্য কাউকেই বেছে নিয়েছেন নির্বাচকরা, এটা বলা যায়।

ভারত টেস্টের জন্য নিউজিল্যান্ড স্কোয়াড: টম লাথাম (অধিনায়ক), টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), মাইকেল ব্রেসওয়েল (শুধুমাত্র ১ম টেস্ট), মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, উইল ও’রকে, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স, ইশ সোধি (কেবলমাত্র ২য় ও ৩য় টেস্ট), টিম সাউদি, কেন উইলিয়ামসন, উইল ইয়াং।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply