দ্বিতীয় টি-টোয়েন্টির আগে দুঃসংবাদ পেল টাইগাররা

|

ভারত সফরে এখনও সাফল্যের দেখা পায়নি টাইগাররা। চেন্নাই ও কানপুর টেস্টের মতোই সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে নাজমুল হোসেন শান্তর দল। বুধবার (৯ অক্টোবর) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামবে দু’দল। এর আগে টাইগার শিবিরে আরও এক দুঃসংবাদ পেল বাংলাদেশের ক্রিকেটাররা।

বুধবার ক্রিকেটারদের হালনাগাদ র‍্যাঙ্কিং প্রকাশ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল -আইসিসি। প্রকাশিত সেই র‍্যাঙ্কিংয়ে বড় ধরনের অবনমন দেখা গিয়েছে টাইগারদের। সেখানে পিছিয়েছেন বাংলাদেশের প্রায় সব ক্রিকেটার। ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে পাঁচধাপ পিছিয়েছেন তাওহিদ হৃদয়। বর্তমানে তার র‍্যাঙ্কিং ৩১ নম্বর। হৃদয়ের আগে নেই বাংলাদেশের আর কোনো ব্যাটার।

অপরদিকে দুই ধাপ পিছিয়ে তালিকার ৪২ নম্বরে লিটন দাস। একধাপ পিছিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি আছেন ৭৯ তম অবস্থানে। অবশ্য এগিয়েছেন অধিনায়ক নাজমুল শান্ত । একধাপ এগিয়ে ৪৬ তম অবস্থানে আছেন তিনি।

একই অবস্থা বোলারদের ক্ষেত্রেও। একধাপ পিছিয়ে ১৬ নম্বরে আছেন পেসার মুস্তাফিজুর রহমান। দুইধাপ পিছিয়ে ২৬ নম্বরে আছেন লেগস্পিনার রিশাদ হোসেন। সাত ধাপ পিছিয়ে ৩০ নম্বরে অবস্থান পেসার তাসকিন আহমেদ। বোলারদের তালিকায় পেছালেও অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে এগিয়েছেন রিশাদ। একধাপ এগিয়ে এখন ৪০ নম্বরে অবস্থান তার।

উল্লেখ্য, আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা করায় র‍্যাঙ্কিং থেকে সরিয়ে নেয়া হয়েছে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের নাম।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply