দেশকে নিজস্ব জমিদারি বলে মনে করেছিল আওয়ামী লীগ: রিজভী

|

স্টাফ করেসপনডেন্ট, মুন্সিগঞ্জ: 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী বলেছেন, পূজায় কেন পাহারা দিতে হবে? আজ থেকে ৩০ বছর আগে ২৫ বছর আগে তো এটি দিতে হয়নি। বরং যত পূজা ঘনিয়ে আসতো আমাদের যারা মুসলমান ছেলে মেয়েরা, স্কুল-কলেজ,  ইউনিভার্সিটিতে পড়তাম আমাদের মধ্যেও আনন্দের হিল্লোল পড়ে যেতো বলেও মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, বিএনপির আমলে কখনও এ ধরনের পরিস্থিতি হয়নি। আমাদের সংস্কৃতি এক। এতে বিভাজন তৈরি করেছে পরাজিত শক্তি এবং তার দোসররা। অবাদ ও সুষ্ঠু নির্বাচন হতে দেয়নি আওয়ামী লীগ। আওয়ামী লীগ দেশকে তাদের নিজস্ব জমিদারি মনে করেছিল বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় মুন্সিগঞ্জের শ্রীনগরে পূজামণ্ডপ পরিদর্শন ও সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনময়কালে এসব কথা বলেন তিনি।

তিনি জানান, আওয়ামী লীগ এমন একটি ন্যারেটিভ তৈরি করেছিল যে বিএনপি ক্ষমতায় আসলে হিন্দুরা জমি নিয়ে নিরাপত্তার সাথে বসবাস করতে পারবে না। অথচ আমরা দেখেছি বাংলাদেশের যত এলিট প্রোপার্টি ওদের দখলে। গ্রামের মানুষদের ভয় দেখিয়ে তারা জমি দখল করেছে। হিন্দুদের কারা দেশছাড়া করেছে এমন প্রশ্নও করেন তিনি।

আওয়ামী লীগ দেশের টাকা পাচার করেছে অভিযোগ করে তিনি বলেন, জনগণের নাম করে ১৮ লক্ষ ৩০হাজার কোটি টাকা ঋণ নিয়েছে আওয়ামী লীগ। এর মধ্যে ১৭লাখ ৬০হাজার কোটি টাকা পাচার হয়ে গেছে। শেখ পরিবার, সাবেক প্রধানমন্ত্রীর ছেলে ও ভাই-ভাতিজারা, সামিট,অরিয়ন গ্রুপ এসব পাচার করেছে বলেও মন্তব্য করেন তিনি।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply