জাবি শিক্ষার্থীকে ছিনতাইকারীর ছুরিকাঘাত, প্রতিবাদে মানববন্ধন

|

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ রাসেল হোসেনের ওপর ছিনতাইকারীদের হামলার প্রতিবাদে মাননবন্ধন করা হয়েছে। রোববার (১৩ সেপ্টেম্বর) দুপুর ৩টার দিকে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিপিএটিসি থেকে বিশমাইল পর্যন্ত এলাকার আরিচা মহাসড়কের পাশে সংগঠিত ছিনতাই ও সশস্ত্র গুপ্ত হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ জানানো হয়। এতে অংশ নেয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদল ও সাধারণ শিক্ষার্থীরা । এ সময় আইন শৃঙ্খলা পরিস্থিতি জোরদার করার জন্যও জোর দাবি জানান শিক্ষার্থীরা।

এর আগে, শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় ছিনতাইয়ের শিকার হন রাসেল হোসেন। এ সময় তাকে পেছন দিক থেকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করা হয়। এ বিষয়ে ক্যাম্পাস প্রশাসন, জাহাঙ্গীরনগর হাইওয়ে থানা, সাভার থানা, আশুলিয়া থানা এবং সেনাবাহিনীর কাছে অভিযোগ করেও কোনো সুরাহা পাননি বলে অভিযোগ শিক্ষার্থীদের।

মানববন্ধনে শিক্ষার্থীরা ওই এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি দ্রুত উন্নয়ন করা, রাস্তা ও আশেপাশের এলাকায় পুলিশ টহল বাড়ানো, দ্রুত স্থায়ী পুলিশ বক্স স্থাপন, রাস্তাগুলোতে সিসি ক্যামারা স্থাপন এবং অপরাধীদের দ্রুত শণাক্ত করে শাস্তির আওতায় আনার দাবি জানান।

এ ছাড়াও দ্রুততম সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও জনসাধারণের নিরাপত্তার স্বার্থে দ্রুত সময়ের মধ্যে নিরাপত্তা ব্যবস্থা নেয়ার জন্য ক্যাম্পাস প্রশাসনের কাছে দাবি জানান তারা।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply