বাতিল হচ্ছে জাতীয় আট দিবস, শিগগিরই পরিপত্র জারি

|

৭ মার্চ, ১৫ আগস্টসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে। সম্প্রতি উপদেষ্টা পরিষদের এক বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। শিগগিরই এসব দিবস বাতিল করে পরিপত্র জারি করবে মন্ত্রিপরিষদ বিভাগ।

আজ বুধবার (১৬ অক্টোবর) অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এই তথ্য জানানো হয়েছে।

May be an image of text that says 'বাতিল হচ্ছে জাতীয় আট দিবস .ঐতিহাসিক ٩ মা্চ จา ពងិ সর্কার .১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস আগস্ট শেখ হাসিনার ভাই শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবা্ধিকী b আগস্ট শেখ হাসিনার মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্ছা মুজিবের জন্মবা্ষিকী ১৫ আগস্ট বঙ্গবনধুর মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস ১৮ অক্টোবর শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল দিবস 8 নভেম্বর জাতীয় সংবিধান দিবস ডিসেম্বর স্মার্ট বাংলাদেশ দিবস -উপদেষ্টা পরিষদ ১অক্টোবর২০২৪ ১৬ অক্টোবর ২০২৪'

বাতিল হতে যাওয়া আটটি দিবসের মধ্যে পাঁচটিই শেখ হাসিনার পরিবারের সদস্যদের জন্ম ও মৃত্যু সংক্রান্ত। এর মধ্যে ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস, ৫ আগস্ট শেখ হাসিনার ভাই ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী, ৮ আগস্ট শেখ হাসিনার মা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী, ১৫ আগস্ট বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস, ১৮ অক্টোবর শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল দিবস।

এ ছাড়া বাতিলের তালিকায় রয়েছে ঐতিহাসিক ৭ মার্চ, ৪ নভেম্বর জাতীয় সংবিধান দিবস, ১২ ডিসেম্বর স্মার্ট বাংলাদেশ দিবসও।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply