লঙ্কা টি-টেন লিগে দল পেলেন সাকিব

|

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন অনেকটা অনাকাঙ্ক্ষিত ভাবেই। কারণ বিশ্বকাপেই যে সংক্ষিপ্ততম সংস্করণে দেশের জার্সি গায়ে শেষবার খেলতে নেমেছিলেন সাকিব, সেটি জানান দিলেন অনেকটা আচমকাই। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের পাশাপাশি ১০ ওভারের আসরগুলোতে ব্যস্ততা যেন বেড়েই চলেছে মিস্টার সেভেনটি ফাইভের। এবার লঙ্কান টি-টেন লিগেও সরাসরি দল পেলেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক।

বুধবার (১৬ অক্টোবর) লঙ্কা টি-টেন লিগের দল গল মারভেলস এ তথ্য জানায়। সামাজিক যোগাযোগমাধ্যমে দলটির অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে জানানো হয় এবারের আসরে তারা দলে ভিড়িয়েছে সাকিবকে। ড্রাফটের আগেই প্লাটিনাম ক্যাটাগরি থেকে তাকে সরাসরি সাইনিংয়ে দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

আগামী ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে টি-টেন স্পোর্টস ম্যানেজমেন্টের উদ্যোগে মাঠে গড়াবে লঙ্কা টি-টেন লিগ। এতে টুর্নামেন্টে অংশ নেবে ৬ দল। সাকিবের দল ছাড়া বাকি দলগুলো হলো- বাংলা টাইগার্স হাম্বানটোটা, কলম্বো স্ট্রাইকার্স, ক্যান্ডি বোল্টস, জাফনা টাইটান্স ও ডাম্বুলা জাগুয়ার্স ব্রেভস। রাউন্ড রবিন পদ্ধতিতে প্রথম পর্বের খেলা হবে। এই রাউন্ড শেষে হবে প্লে-অফ। প্রতিটি স্কোয়াডে আন্তর্জাতিক ক্রিকেটার থাকবেন সাতজন করে, শ্রীলঙ্কার স্থানীয় ক্রিকেটার থাকবেন দশজন।

আবুধাবির টি-টেনে সাকিব খেলবেন বাংলা টাইগার্সের হয়ে। সেই ফ্র্যাঞ্চাইজির মালিকানায় লঙ্কা টি-টেনে অংশ নেবে বাংলা টাইগার্স হাম্বানটোটা। অর্থাৎ লঙ্কা টি-টেন লিগে সাকিব হয়ে যাবেন আবুধাবি টি-টেন লিগে নিজ ফ্র্যাঞ্চাইজি দলেরই প্রতিপক্ষ।

উল্লেখ্য, আগামী ১২ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই আসরটি ফাইনালের মাধ্যমে শেষ হবে ২২ ডিসেম্বর।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply