মহিউদ্দিন ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

|

অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে বাংলাদেশ সমবায় ব্যাংক লিমিটেডের সাবেক চেয়ারম্যান ও ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ ও তার স্ত্রী নূরজাহান বেগমের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বুধবার (১৬ অক্টোবর) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন। দুদক মহাপরিচালক মো. আক্তার হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, তাদের দুজনের বিরুদ্ধে তদন্ত করে অবৈধ সম্পদ অর্জনের সত্যতা মিলেছে। এই অভিযোগে তাদের বিরুদ্ধে পৃথকভাবে মামলা হয়েছে। এই অবৈধ সম্পদের সঙ্গে ভল্ট থেকে চুরি হওয়া স্বর্ণের যোগসাজশ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে দুদক।

দুদকের অনুসন্ধানে জানা যায়, ২০০৯ সাল রাজনৈতিক বিবেচনায় সমবায় ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মহিউদ্দিন। এরপর ভল্টের দায়িত্ব দেয়া হয় তার ভাগ্নে ও সিনিয়র অফিসার (ক্যাশ) নূর মোহাম্মদ ও চাচাতো ভাই ব্যাংকের এজিএম হেদায়েত কবিরকে। এই দুজনকে সঙ্গে নিয়েই ভল্ট থেকে ১২ হাজার ভরি স্বর্ণ লুটের অভিযোগ ওঠে মহিউদ্দিনের বিরুদ্ধে।

এই স্বর্ণ মূলত সমবায় ব্যাংকে বন্দক রেখেছিলো নারায়ণগঞ্জ কোঅপারেটিভ ক্রেডিট সোসাইটি নামের একটি সমবায় সমিতির সদস্যরা। গ্রাহকের গচ্ছিত ১১ কোটি টাকার স্বর্ণ আত্মসাতের অভিযোগে মহিউদ্দিন আহমেদসহ ৯ জনের বিরুদ্ধে ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি মামলা করলেও চার্জশিটে তাকে বাদ দেয়া হয়েছিল।

/এএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply