সাকিবের দেশে ফেরা নিয়ে জটিলতা, কী ভাবছেন নেটিজেনরা?

|

ফাইল ছবি।

দেশের মাটিতে শেষ টেস্ট খেলার ইচ্ছা পোষণ করেছিলেন বিশ্বখ্যাত অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে তা আপাতত বাস্তবে রূপ নিচ্ছে না সেটি মোটামুটি নিশ্চিত। কারণ নিরাপত্তাসহ নানা কারণে এখন পর্যন্ত দেশেই ফিরতে পারেননি তিনি। সাকিবের এই দেশে ফেরার ইস্যু নিয়ে নেটিজেনদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

সাকিবের দেশে ফেরাকে কেন্দ্র করে তার কুশপুত্তলিকা দাহ থেকে শুরু করে আন্দোলনের হুঁশিয়ারিও দিয়েছেন ক্রিকেট সমর্থকদের একাংশ। আবার কেউ কেউ দেশের মাটিতে সাকিবকে তার টেস্ট ক্যারিয়ার শেষ করতে দেয়ার পক্ষে। তবে শেষমেষ নতুন করে তার নিরাপত্তা নিয়ে শঙ্কা দেখা দেওয়ায় দুবাই থেকে তিনি ফিরে যাচ্ছেন বলে জানা গেছে।

সাকিব আল হাসানকে দেশে ফিরতে না দেয়া সমর্থন করেন কি না? এই শিরোনামে যমুনা টেলিভিশনের ইউটিউব চ্যানেলে একটি পুলের আয়োজন করা হয়। দুই ঘণ্টায় সেখানে ৫৩ হাজারেরও বেশী ভোট পড়ে। এর মধ্যে এটিকে সমর্থন করেছেন ৫৭ শতাংশ ভোটার। আর বিপরীতে পড়েছে ৪৩ শতাংশ ভোট।

মন্তব্যের ঘরে একজন ক্রিকেট সমর্থক লেখেন, সাকিবের এখন দেশে না ফেরাই ভালো। অপর একজন লেখেন, সাকিবকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হোক।

আরেকজন লেখেন, সাকিব তার শেষ খেলাটি দেশের মাটিতে খেলুক। সে আমাদের গর্ব। তাকে ভালোভাবে বিদায় দেয়াটা আমাদের দায়িত্ব।

এর আগে, সরকারের পক্ষ থেকে সাকিবকে দেশের ফেরা ও দেশত্যাগের নিশ্চয়তা দেয়া হয়েছিল। এরপর নিজের শেষ টেষ্ট খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশের পথে পাড়িও দিয়েছিলেন এই অলরাউন্ডার। তবে গতকাল বুধবার সাকিব দুবাই পৌঁছানোর পর বাঁধে বিপত্তি। এদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আবারও সাকিবের কুশপুত্তলিকা দাহ করা হলে নতুন করে তার নিরাপত্তা নিয়ে শঙ্কা দেখা দেয়। পরে তাকে দেশের ফ্লাইট ধরতে তখন নিষেধ করা হয়। আজ বৃহস্পতিবার ফ্লাইট ধরার গ্রিন সিগনাল না পেয়ে তিনি ফিরে যাচ্ছেন বলে জানা গেছে। তবে, সাকিব স্ত্রী-সন্তানের কাছে নিউইয়র্কে ফিরবেন, নাকি অন্য কোথাও যাবেন তা আপাতত নিশ্চিত হওয়া যায়নি।

প্রসঙ্গত, ছাত্র-জনতার আন্দোলনের নিহত পোশাক শ্রমিক রুবেল হত্যা মামলার আসামি সাকিব আল হাসান। সেই মামলার ২৮ নম্বর আসামি হিসেবে সাকিবের নাম রয়েছে।

উল্লেখ্য, সবশেষ জাতীয় নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। গত ৫ আগস্ট গণঅভ্যুত্থানের পর রাষ্ট্রপতি সংসদ বিলুপ্ত ঘোষণা করলে সংসদ সদস্য পদ হারান তিনি।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply