সেরা ৭ ফুটবলারকে ছাড়াই বিশ্বাকাপ বাছাইয়ের ম্যাচে নামতে হবে বেলজিয়ামের

|

রাতে চেক রিপাবলিকের আতিথ্য নেবে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়াম। সিনোবো স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায়। একই সময় আরেক ম্যাচে সার্বিয়ার আতিথ্য নেবে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল।

বিশকাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে চেক রিপাবলিকের বিপক্ষে দলে সাত খেলোয়াড়ের সার্ভিসে পাচ্ছেন না বেলজিয়াম কোচ রবের্তো মার্টিনেস। ইনজুরির থাবার সাথে রয়েছে কোয়ারেন্টাইন জটিলতা। ইয়ানিক কারাসকো ও টমাস ভারমালেন চেটাকান্ত। আর ভ্রমণে কোয়ারেন্টাইন জটিলতায় চেক রিপাবলিক যাওয়া হচ্ছে না বুন্দেসলিগায় খেলা পাঁচ জন ফুচবলারের।

গত বুধবার ওয়েলসের বিপক্ষে ৩-১ গোলে জয়ের পূর্ণ পয়েন্ট নিয়ে বেশ ফুরফুরে মেজাজে বেরজিয়াম। মুখোমুখি ৭ লড়াইয়ের পরিসংখ্যান বলছে বেলজিয়ামের সাথে চোখে চোখ রেখে বড়বে চেক রিপাবলিক। সমান ৩ জয় দু দলের আর ড্র হয়েছে ১ ম্যাচ। তবে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়াম কোচ সতর্ক হলেও জয়ের ব্যাপারে আশাবাদী।

বেলজিয়ামের কোচ রবার্তো মাটিনেজ বলেন, দুই মৌসুমে ২০ টি অ্যাসিস্ট করে ইতিহাসের অংশ কেভিন ডি ব্রুইন। ওয়েলসের বিপক্ষে ও দারুণ খেলেছে। ক্লাব ও জাতীয় দলে সমান পারর্ফম করে সে। ব্রুইন সহ দলের সবার প্রতি আস্থা রাখতে চাই। আশা করি ভালো একটা ম্যাচ হবে।

এদিকে গ্রুপ এ’র ম্যাচে বিওগ্রাডে মুখোমুখি হবে সার্বিয়া ও পর্তুগাল। সব শেষ ম্যাচে আজারবাইজানকে হারিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। তবে নিজেরা কোন গোল না করলেও মেদভেদের আত্মঘাতি গোলে ১-০’র জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগিজরা।

সব শেষ ২০১৯ সালে সার্ভিয়াকে ৪-২ গোলে হারাবার সুখস্মৃতি রয়েছে পর্তুগালের। দু দলের মুখোমুখি ৬ দেখায় ৩ জয় পর্তুগালের। বিপরতিতে সার্বিয়ার কোন জয় নেই। ড্র হয়েছে ৩ ম্যাচ। শিষ্যরা সেরাটা উজাড় করবে বিশ্বাস ফার্নান্দো সান্তোসের।

পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস বলেন, আমরা সার্বিয়ার মুখো মুখি হবো। যারা বিশ্বকাপ ফাইনালে পৌছাতে চায়। ওরা শক্তিশালি প্রতিপক্ষ। ইউরোপীয় ও বিশ্বফুটবলে ওদের ভালো ইতিহাস রয়েছে। ওরা ড্র’য়ের জন্য নয় খেলবে জয়ের জন্য। তাই আমরাও সতর্ক।

এছাড়াও রাতে মাঠে নামবে ক্রোয়েশিয়া-সাইপ্রাস, নেদারল্যান্ডস-লাডভিয়া।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply