কোপায় আগামীকাল আর্জেন্টিনা ও উরুগুয়ে মুখোমুখি

|

কোপা আমেরিকায় আগামীকাল শনিবারের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে টুর্নামেন্টের সবচেয়ে সফল দুই দল আর্জেন্টিনা ও উরুগুয়ে। বাংলাদেশ সময় সকাল ৬টায় শুরু হবে ম্যাচ।

কথা রটেছে আর্জেন্টিনা নাকি জেতে কম, গল্প করে বেশি। কিন্তু পরিসংখ্যান বলছে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয় বেশি। এই কোপাতেই ট্রফি সংখ্যা ১৪।

তবে তার চেয়ে একটা ট্রফি বেশি উরুগুয়ের। তাই তো আর্জেন্টিনা-উরুগুয়ের লড়াই মানে কোপ আমেরিকার ট্রফিতে আধিপত্য ধরে রাখার লড়াই।

আসরে ড্রয়ের হতাশা দিয়ে শুরু আলবিসেলেস্তাদের। বিপরীতে এটিই প্রথম ম্যাচ উরুগুয়ের। এই ম্যাচে জয় দিয়ে চিলির বিপক্ষে পয়েন্ট হারানোর হতাশা কাটাতে চান আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

কোপা আমেরিকার সর্বোচ্চ ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে। আর ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আসরে ড্রয়ের হতাশা দিয়ে শুরু আলবিসেলেস্তাদের। বিপরীতে এটিই প্রথম ম্যাচ উরুগুয়ের।

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলেছেন, বিশ্বের অন্যতম শক্তিশালী দল উরুগুয়ে। তাদের ব্যাপারে সর্বোচ্চ সতর্ক আমরা। উপভোগ্য এক ম্যাচ হবে। সেইসঙ্গে জমাট ও প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ এক লড়াইয়ের প্রত্যাশা করছি।

এই ম্যাচে জয় দিয়ে চিলির বিপক্ষে পয়েন্ট হারানোর হতাশা কাটাতে চান আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। অন্যদিকে বন্ধুত্ব ভুলে জয় দিয়ে আসর শুরু করতে চান উরুগুয়ে ফরোয়ার্ড লুইস সুয়ারেজ।

দু’দলের মুখোমুখি ১৯৪ লড়াইয়ে ৮৯টিতে জয় আর্জেন্টিনার। বিপরীতে ৫৯টিতে জিতেছে উরুগুয়ে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply