নরসিংদীতে গুলিবিদ্ধের ঘটনায় পৌর মেয়রসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

|

স্টাফ রিপোর্টার, নরসিংদী:

নরসিংদীর মাধবদীতে রাজনৈতিক প্রভাব বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে দুইজন গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় মাধবদী পৌর মেয়র মোশারফ হোসেন মানিকসহ মোট ১১ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (১৮ জুন) ভোরে মাধবদী থানায় এই মামলা করে গুলিবিদ্ধ সাবেক কমিশনার মো. জাকারিয়ার ভাই মো. আনোয়ার হোসেন।

এর আগে গত ১৬ জুন রাতে রাজনৈতিক প্রভাব বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়। এ সময় গুলিবিদ্ধ হয়ে আহত হন মাধবদী পৌরসভার সাবেক কমিশনার ও সদর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাকারিয়া (৩৯) ও নরালাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব আবুল কালাম (৩০)। পৌর মেয়র মোশাররফ হোসেন মানিকের নেতৃত্বে তার অনুসারিরা গুলি ছোঁড়ে বলে দাবি আহতদের।

পৌর মেয়র মানিক ছাড়াও মামলার অন্যান্য আসামিরা হলেন, বিরামপুর এলাকার নান্নু মিয়ার পুত্র আব্দুল আহাদ, কোতোয়ালীর চর এলাকার মো. মোজাম্মেল, টাটাপাড়া এলাকার রিপন মিয়ার পুত্র মাসুদ রানা জুনিয়র, ছোট মাধবদী এলাকার মিজানুর রহমানের পুত্র শাহিন মিয়া, ভগিরথপুর এলাকার নান্নু ভূইয়ার পুত্র আতাউর ভূইয়া, আদনান হোসেন, সাকিব, মো. মনিরুজ্জামান ওরফে নাতিমনির, নূর মোহাম্মদ ও সেন্টু শীল।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, আগামী ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে গত বুধবার (১৬ জুন) বিকেলে মাধবদী থানা আওয়ামী লীগের আহবায়ক কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হচ্ছিলো। শহরের রমনী কমিউনিটি সেন্টারের ওই সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মিটিং চলাকালে মাধবদী পৌর মেয়র মোশারাফ হোসেন মানিক ও তার সহযোগীরা সেখানে গিয়ে মিটিং না করতে নিষেধ ও গালিগালাজ করে চলে যান। ওই মিটিং শেষে রাত ৮টার দিকে মাধবদী পৌরসভার সাবেক কমিশনার জাকারিয়াসহ ১০-১৫ জন নেতাকর্মী পৌরসভার মোড় হয়ে ফিরছিলেন। এ সময় হঠাৎ তাদের ওপর অতর্কিত হামলা চালানো হয়। এতে দুইজন গুলিবিদ্ধসহ ৮ জন নেতাকর্মী আহত হয়। আহতদের নরসিংদীর স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দিয়ে গুরুতর অবস্থায় গুলিবিদ্ধ দুজনকে ঢামেকে নিয়ে যাওয়া হয় রাতেই।

মামলার বাদী মো. আনোয়ার হোসেন বলেন, মাধবদী পৌর মেয়র মোশারফ হোসেন মানিক নিজেই গুলি করেছে। এজন্য তাকে প্রধান আসামি করে ১১ জনের নাম দিয়েছি মামলায়। এছাড়াও অজ্ঞাতনামা আরও ৪০ জনের নাম রয়েছে। বাদীর বিরুদ্ধে কোনো মামলা করা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা শুনেছি তারাও আমাদের বিরুদ্ধে একটা অভিযোগ করেছে। তবে সেটার সত্যতা নেই।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, ভোরে মামলা হয়েছে। দুই পক্ষই মামলা করেছে। এক পক্ষের মামলায় মধাবদীর পৌর মেয়রকে প্রধান আসামি করা হয়েছে।

নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট ও জেলা আ’লীগের প্রচার সম্পাদক পৌর মেয়রের ভাই আলী হোসেন শিশির বলেন, মিটিংয়ে জেলা আ’লীগের নেতৃবৃন্দ আসছে তারা বহিষ্কৃত নেতাদেরকে নিয়ে মিটিং করে সেখানে শহর আ’লীগ নেতা মেয়র দাওয়াত পাবে না এটা কি করে হয়? জিএম তালেব হোসেনকে সভাপতি বানানোর পর থেকেই দলে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে। উনি জাতীয় পার্টির নেতা ছিলেন। আমরা আ’লীগ লালন পালন করি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply