বিএমডব্লিউতে করে গাঁজা বিক্রি করতেন মা-মেয়ে

|

যুক্তরাজ্যের কভেন্ট্রিতে নিজেদের বিএমডব্লিউতে করে গাঁজা বিক্রি করতেন শ্যারন চ্যাপম্যান (৪৭) ও তার মেয়ে লরেন (২৫)। সেজন্য গত বছরের মধ্য আগস্টে পুলিশের হাতে গ্রেফতার হন এই মা-মেয়ে মাদকবিক্রেতা জুটি। সম্প্রতি ছাড়া পেয়েছেন তারা। কিন্তু নতুন করে আবারও আলোচনায় এসেছেন আদালত প্রাঙ্গণে হাস্যোজ্জ্বল মুখে সাংবাদিকদের ক্যামেরায় ধরা পড়ায়।

গত বছর কভেন্ট্রির পুলিশ কর্মকর্তারা গোপন সূত্রে জানতে পারেন যে লেস্টারশায়ারের রাস্তায় একটি বিএমডব্লিউ থেকে চলছে গাঁজার ব্যবসা। অনুসন্ধান করতে শ্যারনের বাড়ির পার্কিং এ থাকা গাড়িটি তল্লাশী করে ১০০০ ইউরো সমমূল্যের ১৩৮ গ্রাম গাঁজা খুঁজে পান পুলিশ কর্মকর্তারা। যা লেস্টারশায়ারের রাস্তায় প্রতি গ্রাম ১০ ইউরোতে বিক্রি হয়।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে শ্যারন বলেছিলেন এই মাদক তিনি ব্যক্তিগত ব্যবহারের জন্য রেখেছিলেন। কিন্তু সন্দেহ বৃদ্ধি পাওয়ায় তার বাড়িতে তল্লাশী চালিয়ে পুলিশ উদ্ধার করে আরও ১১৫০ ইউরো সমমূল্যের গাঁজা, ও ৩টি গাঁজার গাছ।

এরপর মাদক ব্যবসায়ী মা-মেয়েকে কে কারাগারে পাঠানো হয়। সম্প্রতি তাদের মামলার শুনানী অনুষ্ঠিত হয়েছে। এই শুনানিতে তাদের কাছে মাদক থাকার কথা স্বীকার করলেও দুটি কারণে তাদেরকে কারাদণ্ড দেননি লেস্টারশায়ারের স্থানীয় আদালতের বিচারক রেকর্ডার ফ্রিম্যান। প্রথমত, মেয়ের দেখাশোনা করতে হয় শ্যারনকে। দ্বিতীয় কারণটি হলো, এর আগে মাদক ব্যবসার সাথে তাদের কোনো সম্পৃক্ততা না থাকা। তবে বিচারক ফ্রিম্যান তাদের দুজনকেই আগামী ১২ মাস বাধ্যতামূলক কম্যুনিটি ওয়ার্ক, ১২০ ঘণ্টা বিনা পারিশ্রমিকে জনসেবা ও উভয়কে ৫২৫ ইউরো জরিমানা করেন। এছাড়াও আগামী ২ বছর মাদকাসক্তি পুনর্বাসন কর্মকাণ্ডের সাথেও যুক্ত থাকতে হবে তাদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply