কক্সবাজারে র‍্যাবের হাতে গ্রেফতার শিশু ধর্ষণ মামলার আসামি

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় পানির সাথে নেশাজাতীয় দ্রব্য পান করিয়ে ১২ বছরের শিশুকে ধর্ষণ মামলার প্রধান আসামি ধর্ষক ইউনুছকে চট্টগ্রামের লোহাগড়া থেকে গ্রেফতার করেছে র‍্যাব ১৫ । আজ দুপুরে এক সংবাদ সম্মেলনে এ অভিযান সম্পর্কে বিস্তারিত জানায় র‍্যাব।

র‍্যাব ১৫ অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ জানান, গত ২ জুন কক্সবাজার জেলার চকরিয়ায় পানির সাথে নেশাজাতীয় দ্রব্য পান করিয়ে ১২ বছরের এক শিশুকে ধর্ষণ করে। উক্ত ধর্ষণের ঘটনায় গত ০৭ জুন , ২০২১ তারিখে কক্সবাজার জেলার চকরিয়া থানায় একটি মামলা রুজু করা হয় । ধর্ষণের সাথে জড়িত অভিযুক্তদের গ্রেফতার করতে র‍্যাব ১৫ ঘটনার দিন থেকে অভিযান শুরু করে।

গত ২ তারিখ ধর্ষণের ঘটনায় জড়িত সহযোগী অভিযুক্ত রোকসানা আক্তার বিয়ের অনুষ্ঠানে যাওয়ার কথা বলে তারই প্রতিবেশী ১২ বছরের একটি শিশুকে তার বাড়িতে নিয়ে আসে। বাড়িতে নিয়ে আসার পর উক্ত মহিলা শিশুটিকে খাবার খেতে দেয় এবং পানিতে নেশা জাতীয় দ্রব্য মিশিয়ে তাকে পানি পান করায় । পানি পান করার পর শিশুটি অচেতন হয়ে পড়াতে তাকে পাশের রুমে নিয়ে শুইয়ে রাখে । এরপর রোকসানা আক্তার উক্ত ঘটনার প্রধান অভিযুক্ত ইউনুছকে খবর দেয় । ইউনুস উক্ত বাড়িতে এসে রোকসানার সহায়তায় শিশুটিকে ধর্ষণ করে । ধর্ষণের একপর্যায়ে শিশুটি আবার অজ্ঞান হয়ে গেলে তারা শিশুটিকে তার নিজের বাড়িতে হস্তান্তর করে ।

শিশুর পরিবার শিশুটির অজ্ঞান হওয়ার বিষয়ে জানতে চাইলে তারা সদুত্তর দিতে ব্যর্থ হয় । এক পর্যায়ে পরিবারের লোকজন শিশুটিকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করালে কর্তব্যরত চিকিৎসক জানায় শিশুটি ধর্ষিত হয়েছে এবং চিকিৎসা প্রদান করে ।

র‍্যাব ১৫ উক্ত ঘটনা জানার পর থেকে ঘটনার সত্যতা যাচাই পূর্বক অক্লান্ত অভিযান পরিচালনা করে বৃহস্পতিবার (২৪ জুন) রাত ৮টার দিকে উক্ত ধর্ষণের প্রধান আসামি ধর্ষক ইউনুছকে চট্টগ্রামের লোহাগড়া থানার আমিরাবাদ এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয় ।

উল্লেখ্য যে , গত ১৩ জুন , ২০২১ তারিখে উক্ত ঘটনার সহযোগী অভিযুক্ত রোকসানা আক্তারকেও গ্রেফতার করেছিল র‍্যাব ১৫। আটক কৃত আসামি ইউনুছকে কক্সবাজার জেলার চকরিয়া থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধিন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply