আর্জেন্টিনার জার্সি গায়ে লিও মেসির নতুন রেকর্ড

|

সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটা লিওনেল মেসি ছুঁয়ে ফেলেছিলেন আগের ম্যাচেই। এবার কোপা আমেরিকায় গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলে,আর্জেন্টিনার সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড করে নিয়েছেন নিজের নামে। পেছনে ফেলেছেন সাবেক আর্জেন্টাইন অধিনায়ক জ্যাভিয়ার মাশ্চেরানোকে।

আন্তর্জাতিক ফুটবলে জ্যাভিয়ার মাশ্চেরানো আর মেসির অভিষেক হয়েছিলো কাছাকাছি সময়ে, ২০০৪ সালে মাশ্চেরানো এবং তার পরের বছর মেসি। তারপর একে একে দু’জনই আর্জেন্টাইন ফুটবলের নেতৃত্ব দিয়েছেন। কিন্তু মাশ্চেরানোর যাত্রা শেষ হয়ে যায় ১৮ বিশ্বকাপের পরেই।

মাশ্চেরানো ২০১৮ সালে ১৪ বছরের ক্যারিয়ার শেষ করেছেন ১৪৭ ম্যাচ খেলে। মেসি আজ পেছনে ফেলেছেন তাকে। আর্জেন্টিনার জার্সি গায়ে ১৪৮ ম্যাচ খেলার অনন্য রেকর্ড গড়েছেন মেসি। রেকর্ড গড়ার ম্যাচে দারুণ পারফরমেন্স করেছেন মেসি।

আরও পড়ুন মেসি জাদুতে উড়ে গেল বলিভিয়া

কোপা আমেরিকার গ্রুপ পর্বের শেষ ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে আর্জেন্টিনা। যার মধ্যে জোড়া গোল করেছেন এই আর্জেন্টাইন সুপারস্টার।

আর্জেন্টিনার জার্সি গায়ে সর্বোচ্চ গোলের রেকর্ডটিও মেসির দখলেই। জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত মেসি করেছেন ৭৫ গোল, তার পরে ৫৪ গোল করে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা গ্যাব্রিয়েল বাতিস্তুতা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply