ঘুষ না পেয়ে পেরেজের অডিও ফাঁস করেছে সাংবাদিক, দাবি রিয়াল মাদ্রিদের

|

২০০৪ সালে ফ্লোরেন্তিনো পেরেজের সাথে সাংবাদিক হোসে আন্তোনিও আবেলান। ছবি: মার্কা

প্রায় এক দশক আগে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ‘ইডিয়ট’ বলেছিলেন রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরোন্তিনো পেরেজ; আর সেই অডিও ফাঁস করেছে এবার স্প্যানিশ সংবাদমাধ্যম এল কনফিডেন্সিয়াল। শুধু রোনালদো নন, রাউল ও ক্যাসিয়াসের মত ক্লাব লিজেন্ডরাও তার আক্রমণের শিকার হয়েছেন। ইতিমধ্যে মাদ্রিদ ভিত্তিক সংবাদ মাধ্যম মার্কা জানিয়েছে, ক্লাবের পক্ষ থেকে বলা হচ্ছে, সাংবাদিক হোসে আন্তোনিও আবেলান ঘুষ না পেয়ে এই অডিও ফাঁস করেছেন।

সবশেষ সার্জিও রামোস ক্লাব ছেড়ে গেছেন, সমর্থকরা ফুঁসছে একের পর এক তারকার রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ার ঘটনায়। তাদের ক্ষোভ মূলত ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের উপর।

আর এই সুযোগটাই নিয়েছেন স্প্যানিশ সাংবাদিক হোসে আন্তোনিও আবেলান। তার কাছে থাকা ফ্লোরেন্তিনোর একটি বিস্ফোরক অডিও যেখানে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ইডিয়ট বলে মন্তব্য করছেন তিনি, সেটি ফাঁস করে দিয়েছেন আবেলান। ক্লাব কর্তৃপক্ষ অবশ্য বলছে, ২০১১ সালে অডিও নষ্টের বিনিময়ে ১০ মিলিয়ন ইউরো দাবি করেছিলেন ঐ সাংবাদিক; তবে পেরেজ রাজি হননি। ১০ বছর পরে প্রতিশোধ নিলেন আবেলান।

ঐ অডিওতে শুধু রোনালদো নন, ক্লাব ইতিহাসের সেরা ফুটবলার রাউল, ক্যাসিয়াস ও কোচ ভিসেন্তে দেলবস্ক, এমনকি হোসে মরিনহো সম্পর্কেও কটুক্তি করেছেন পেরেজ।

অডিওটিতে ফ্লোরেন্তিনো পেরেজকে বলতে শোনা যায়, রোনালদো আর মরিনহো শেষ হয়ে গেছে, এজেন্ট মেন্ডেসও এখন শূন্য। রোনালদো পুরোপুরি ইডিয়ট। ও উন্মত্ত আর অসুস্থ! তুমি কি তাকে সুস্থ মনে করো? মানসিকভাবে সুস্থ থাকলে ও আরো অনেক কিছু করতে পারতো।

২০১২ সালে গ্রানাডার সাথে ম্যাচ শেষ করে রোনালদো বলেছিলেন তিনি আর রিয়াল মাদ্রিদে থাকবেন না, কারণ গ্যালাকটিকো পরিবারটি নাকি তখন অসুখী। ক্লাবের সাবেক ও তখনকার তারকা খেলোয়াড়, কোচ- এমনকি তাদের সংশ্লিষ্টদের উপরও ক্ষিপ্ত ছিলেন পেরেজ। এর আগে ২০০৬ সালেও পেরেজের একটি অডিও টেপ প্রকাশ পায়, যেটি নিয়েও কম সমালোচিত হননি পৃথিবীর সবচেয়ে সম্পদশালী ক্লাবটির প্রেসিডেন্ট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply