গাইবান্ধায় মাদক মামলায় বাস সুপারভাইজারের মৃত্যুদণ্ড, ৩ আসামি খালাস

|

মাদক মামলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত পারভেজ মিয়া।

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধায় মাদক মামলায় পারভেজ মিয়া (৩১) নামে এক বাস সুপারভাইজারকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ে একই সাথে তাকে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে। এছাড়া এ মামলার অপর ৩ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুর ১২টার দিকে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র বিচারক দিলীপ কুমার ভৌমিক এই রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন বিচারক। দণ্ডপ্রাপ্ত আসামি পারভেজের বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ধর্মপুর দিলদার পাড়া গ্রামে। পারভেজ পেশায় সম্যরাজা পরিবহণ-১ বাস সুপারভাইজার।

মামলায় খালাসপ্রাপ্ত আসামিরা হলেন, আফাজ উদ্দিন, দুদু মিয়া ও সাইদুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিউকিটর (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স। মামলার এজহারের বরাত দিয়ে তিনি জানান, ২০১৮ সালের ১ নভেম্বর গোবিন্দগঞ্জের বাগদা বাজার এলাকায় সম্যরাজা পরিবহণ নামে একটি লোকাল বাসে ৪৫০ গ্রাম হিরোইনসহ র‍্যাবের হাতে আটক হয় পারভেজ মিয়া। আসামির দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আরও তিন আসামিকে আটক করা হয়। এ ঘটনায় র‍্যাবের পক্ষ থেকে গোবিন্দগঞ্জ থানায় চারজনকে আসামি করে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। মামলার তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

তিনি আরও জানান, আদালতে মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক রায় ঘোষণার দিন ধার্য্য করেন। আদালতে আসামিদের উপস্থিতিতে বিচারক রায় ঘোষণা করেন। এতে আসামি পারভেজকে মৃত্যুদণ্ডের আদেশসহ তাকে এক লাখ টাকাও জরিমানা করেন বিচারক। এছাড়া এ মামলার অপর তিন আসামির কাছে মাদকদ্রব্য না পাওয়া ও তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস দিয়েছেন বিজ্ঞ আদালত।

এদিকে, এ মামলায় আসামিপক্ষের আইনজীবী ছিলেন আবু আলা মোহাম্মদ সিদ্দিকুর রহমান রিপু। আদালতের এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আসামির পক্ষের আপিলের কথা জানিয়েছেন তিনি।

এর আগে, চলতি বছরের গত ৩ মার্চ মাদক মামলায় গাইবান্ধার একটি আদালতে রবি দাস (৩০) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দেয়া হয়। একই সাথে তাকে এক লাখ টাকা জরিমানাও করা হয়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply