কুড়িগ্রামে মুক্তিযােদ্ধার সন্তানকে পিটিয়ে হত্যা, আটক ৪

|

দম মারপিটের একপর্যায়ে ফরিদুলের দুটি পা হাতুরি দিয়ে পিটিয়ে থেঁতলে দেয়া হয়।

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে মৃত এক মুক্তিযােদ্ধার সন্তানকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এই ঘটনায় চার জনকে আটক করেছে পুলিশ। ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের ছিট পাইকেরছড়া গ্রামের শাহী মােড় এলাকায় এই ঘটনা ঘটে। নিহত ফরিদুল ইসলাম (৩২) বঙ্গসােনাহাট ইউনিয়নের মৃত বীরমুক্তিযােদ্ধা শামছুল হকের ছেলে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পূর্বশত্রুতার জেরে এ হামলার ঘটনা ঘটেছে বলে ধারণা স্থানীয়দের।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার (১৮ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ফরিদুল ইসলাম মটর সাইকেলে চড়ে ভূরুঙ্গামারী থেকে বাড়ি ফিরছিলেন। এ সময় পাইকের ছড়া গ্রামের শাহী মােড় এলাকায় পৌঁছলে তার মটর সাইকেলের গতিরােধ করে পাইকের ছড়া ব্রীজপাড় গ্রামের আব্দুল কাদেরের ছেলে এবং এলাকার চিহ্নিত সন্ত্রাসী সাইফুর রহমান (৪০) তার বাড়িতে নিয়ে যায় ফরিদুলকে। বাড়িতে নিয়ে গিয়ে বেদম মারপিটের একপর্যায়ে ফরিদুলের দুটি পা হাতুরি দিয়ে পিটিয়ে থেঁতলে দেয়া হয়।

পরে পুলিশ খবর পেয়ে মারাত্মক আহত অবস্থায় ফরিদুলকে উদ্ধার করে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থার অবনতি হলে রাতেই তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত দুইটার দিকে ফরিদুলের মৃত্যু হয়।

এ ঘটনায় বৃহস্পতিবার সকালে পুলিশ অভিযান চালিয়ে মূল ঘাতক সাইফুর রহমানসহ চার জনকে আটক করে। আটককৃতরা হলেন, সাইফুর রহমান, তার মা সাহেরা বেওয়া, ছোট ভাই সােহেল রানা ও রয়েল মিয়া।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক কয়েকজন বাসিন্দা বলেন, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে নেশাগ্রস্থ অবস্থায় সাইফুর ও তার কয়েকজন সহযোগীসহ ফরিদুলের কাছে দুইহাজার টাকা চাঁদা দাবি করেছিল। সেই টাকা না দেয়ায় একই বছরের ১৪মার্চ সাইফুর রহমান তার দলবল নিয়ে ফরিদুলের সােনাহাট বাজারের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। এ সময় ফরিদুলের স্ত্রীর শ্লীলতাহানির চেষ্টা করে সন্ত্রাসীরা। বাড়ির লোকজনের আর্তচিৎকারে স্থানীয় লোকজন সাইফুর রহমান এবং সহযােগী কুদ্দুসকে গণ-ধােলাই দিয়ে পুলিশ কাছে সোপর্দ করে। সেই সময় সাইফুরের একটি পা ভেঙে যায়। এরই জের ধরে এই ঘটনা ঘটেছে বলে ধারণা তাদের।

ভূরুঙ্গামারী থানার ওসি তদন্ত জাহিদুল ইসলাম বলেন, এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন আছে। ঘটনায় জড়িত চারজনকে আটক করা হয়েছে।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply