বরিশালে থমথমে পরিস্থিতি, ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মাঠে নামছে বিজিবি

|

বুধবার রাতে সংঘর্ষের দৃশ্য। ফাইল ছবি।

বরিশালে পুলিশের সাথে আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনার জেরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে ১০ জন জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১০ প্লাটুন বিজিবি মাঠে নামছে।

এরই মাঝে চার থেকে পাঁচজন ম্যাজিস্ট্রেট মাঠে নেমেছেন বলে জানা গেছে। বাকিরাও শীঘ্রই মাঠে নামবেন। অন্যদিকে, বিজিবি সদস্যরা বরিশালের পথে আছেন। তারা রাতে বরিশালে পৌঁছাবেন বলে জানিয়েছে জেলা প্রশাসন সূত্র।

গতকাল বুধবার (১৮ আগস্ট) রাতে বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বরে ইউএনও মুনিবুর রহমানের বাসভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের সাথে পোস্টার অপসারণ নিয়ে বরিশাল সিটি করপোরেশনের কর্মীদের তর্ক বাঁধে। ঘটনার একপর্যায়ে ইউএনও মুনিবুর রহমানের সাথেও বাকবিতণ্ডা হয়। এ সময় গুলি চালায় আনসার সদস্যরা।

এরই জের ধরে, ইউএনওর বাসায় হামলা চালানো হয়। বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাদ সাদিক আবদুল্লাহ ও বরিশালের আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ঘটনাস্থলে গেলে সেখানে তুমুল হট্টগোল তৈরি হয়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে পুলিশের সাথে আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পুলিশ নির্বিচারে সেখানে লাঠিচার্জ করে প্রায় দুই ঘণ্টার ধাওয়া পালটা ধাওয়া শেষে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার পর থেকে বরিশাল শহরজুড়ে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে।

/এস এন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply