শাশুড়ি মা কখনও রান্নাঘরে ঢুকতে দেননি: শুভশ্রী

|

স্বামী সন্তানের সাথে শুভশ্রী।

তারকারা নাকি কারও ঘরনি হতে পারেন না, কিংবা কারও মা? প্রথম সারির তারকা হয়েও যে মানুষের কাছাকাছি থাকা যায়, পরিবারকে সময় দেওয়া যায়, তার অন্যতম উদাহরণ শুভশ্রী।

শনিবার ভক্তদের সাথে সরাসরি আড্ডায় এসে সে কথাই মনে করিয়ে দিলেন শুভশ্রী। তিনি এখন আর শুধুই নায়িকা নন। এক দিকে তিনি একজন দক্ষ অভিনেত্রী ও মা, বিধায়ক-পরিচালক-প্রযোজকের স্ত্রী। একজন পুত্রবধূ হিসেবেও শুভশ্রী জয় করেছেন শাশুড়ির মন।

শুভশ্রী পুত্র ইউভানকে নিয়ে বলেন, তার জীবনে মা হওয়া অভিনেত্রী হওয়ার চেয়েও বেশি গুরুত্বপূর্ণ। যে নিজে মা হয়নি, সন্তানের জন্ম দেয়নি, প্রথম বার সন্তানকে কোলে নেয়নি তাকে এই অনুভূতি বোঝানো মুশকিল।

নুসরাতের অন্তঃসত্ত্বা হওয়ার প্রসঙ্গে শুভশ্রী বলেন, মা হওয়ার জন্য নুসরাতকে যে ভাবে প্রত্যহ ট্রোলের শিকার হয়েছে, আমার ধারণা সেটাকে ও একদমই গুরুত্ব দেয়নি। বরং নিজের মতো এই সময়টাকে উপভোগ করছে। নুসরাত হয়তো তাদেরই মনে রাখবে, যারা ওর পাশে ছিল।

মা হওয়ার মুহূর্তেই মৃত্যুকে খুব কাছ থেকে দেখেছিলেন শুভশ্রী। ইউভান জন্মানোর কিছু দিন আগেই মৃত্যু হয় তার শ্বশুরের। আজও সে কথা ভুলতে পারেননি শুভশ্রী। তিনি বললেন,বাবা আমাকে খুব ভালবাসতেন। খুব শ্রদ্ধাও করতেন। আমার সঙ্গে সব কথা ভাগ করে নিতেন। বাবা যে আমাদের মাঝে নেই, সেটা এখনও বিশ্বাস করতে পারি না।

শাশুড়ির কথাও বলতে ভুললেন না শুভশ্রী। তিনি জানালেন, শাশুড়ি মা কোনও দিন তাকে রান্নাঘরে পর্যন্ত ঢুকতে দেননি। শুভশ্রী জানান, এক গ্লাস পানি চাইলেও মা রাজের কাছে চান। আমাকে কোনও দিন বলেননি এক গ্লাস পানি এনে দাও।

সূত্র: আনন্দবাজার পত্রিকা


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply