শুরু থেকেই সপ্তাহে ৬ দিন ক্লাস থাকবে না: শিক্ষামন্ত্রী

|

শুরু থেকেই সপ্তাহে ৬ দিন ক্লাস করার সুযোগ পাওয়া যাবে না। ফাইল ছবি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রুত সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন। সংশ্লিষ্টরাও শুরু করেছেন নানাবিধ প্রস্তুতি। সংক্রমণের হার আর একটু কমলেই ধাপে ধাপে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মণি। তবে শুরু থেকেই আগের মতো সপ্তাহে ৬ দিন ক্লাস করার সুযোগ থাকবে না বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (২৪ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘শ্রদ্ধায় স্মরণে ৭৫’ শীর্ষক অনুষ্ঠানে এ কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের জন্য সুখবর হচ্ছে যে দেশে ক্রমশ সংক্রমণের হার কমছে। এই ধারা অব্যাহত থাকলে খুব শিগগিরই সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া যাবে। সামাজিক দূরত্ব নিশ্চিত করতেই শিক্ষা প্রতিষ্ঠানগুলো ধাপে ধাপে খোলা হবে।

তিনি আরও বলেন, আমাদের শ্রেণিকক্ষগুলোতে শিক্ষার্থীর সংখ্যা পৃথিবীর যেকোনো দেশের তুলনায় বেশি। বর্তমানে যে অবস্থা সামাজিক দূরত্ব বজায় রাখা খুবই গুরুত্বপূর্ণ। তাই হয়তো শুরু থেকেই সপ্তাহে ৬ দিন ক্লাস করার সুযোগ পাওয়া যাবে না।

উল্লেখ্য, দেশে প্রথমবার করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ আছে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। মাঝে কয়েকবার চেষ্টা করেও করোনা পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply