মেসি-রোনালদো কী যোগ করবেন তাদের নতুন ক্লাবে?

|

ছবি: সংগৃহীত

ফুটবলের বিশ্বসেরা দুই তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর দলবদল দেখলো বিশ্ব। বার্সেলোনা ছেড়ে মেসি গিয়েছেন পিএসজিতে। অপরদিকে য়্যুভেন্টাসকে বিদায় জানিয়ে রোনালদো যোগ দিলেন ম্যানচেস্টার ইউনাইটেডে। এখন দেখা যাক, মেসি ও রোনালদোকে পেয়ে কেমন লাভ হলো পিএসজি ও ম্যান ইউর।

ফুটবলের ইতিহাসে সম্ভবত সবচেয়ে রোমাঞ্চকর এক ট্রান্সফার উইন্ডোর সাক্ষী হলো বিশ্বের সকল ফুটবল সমর্থকরা। সব নাটকীয়তা শেষে মাত্র কয়েকদিনের ব্যবধানে মেসি এখন পিএসজির এবং রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলার। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমের সবচেয়ে আলোচিত বিষয় দুই মেগাস্টারকে দলে ভিড়িয়ে কতোটা লাভবান হলো দুটি ক্লাব।

শুধু কি মার্কেট ভ্যালু বাড়ানোর জন্যই মেসি ও রোনালদোকে দলে নেয়া? কারণ, দু’জনই তো আছে ক্যারিয়ারের শেষ মূহূর্তে। মেসি ৩৪ এবং রোনালদো ছাড়িয়েছেন ৩৬। নতুন ক্লাবকে কতটুকু কী দিতে পারবেন এই দুই তারকা? এমন প্রশ্নই ভাবাচ্ছে ফুটবলপ্রেমীদের।

গত মৌসুমে তাদের পারফরমেন্স দেখেই বলা যেতে পারে নতুন দুই ক্লাব মাতাতে চলেছেন তারা। কারণ লা লিগায় গত মৌসুমেও সর্বোচ্চ গোলদাতা হয়েছেন মেসি। অন্যদিকে সিরি আ’তে শীর্ষ গোলদাতা রোনালদো।

চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা এখনও অধরা পিএসজির। মেসি ও নেইমারের হাত ধরে এবার শিরোপা পেতে মরিয়া ফরাসি জায়ান্টরা।

অপরদিকে, সবশেষ মৌসুমে ক্লাব ও ইউরোতে দেশের হয়ে ৪৮ ম্যাচে ৪১ গোল করা রোনালদো হাল ধরবেন রেড ডেভিলদের।

আর তাই, দুই মেগাস্টারকে নিয়ে মার্কেট ভ্যালুর পাশাপাশি নিশ্চিতভাবেই বাড়লো দুটি ক্লাবের শক্তি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply