সাবানের গরম কড়াইয়ে পড়ে শিশু শ্রমিক দগ্ধ

|

ঠাকুরগাঁওয়ে সাবান কারখানায় কাজ করতে গিয়ে শিশু শ্রমিক দগ্ধ।

ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে সাবান কারখানায় কাজ করতে গিয়ে পিছলে গিয়ে সাবানের গরম কড়াইয়ে পড়ে রনক ইসলাম (১০) নামের এক শিশু শ্রমিক দগ্ধ হয়েছে।

রোববার (২৯ আগস্ট) দুপুরে ঠাকুরগাঁও পৌর শহরের রুহিয়া সড়ক সংলগ্ন নানা বলসাবান কারখানায় এ ঘটনা ঘটে। দগ্ধ শিশু রনক ইসলাম সদর উপজেলা ফকদনপুর কালিতলা গ্রামের নূরল ইসলামের ছেলে। রনক বর্তমানে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

রনকের বড় ভাই আকতার হোসেন জানান, প্রতিদিনের মতো রনক সাবান কারখানায় কাজে গিয়েছিল। কারখানার ভেতরে কী করে এমন ঘটনা ঘটেছে তা তিনি জানেন না। তবে ঘটনার জন্য কারখানা কর্তৃপক্ষকে দোষারোপ করেন তিনি।

স্থানীয়রা জানান, নানা বলসাবন কারখানায় কম মজুরিতে শিশুদের দিয়ে ঝুঁকিপূর্ণ কাজ করানো হয়, যা সম্পূর্ণ আইনগত অপরাধ। তাই কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা উচিত এবং সেই সাথে শিশু শ্রম বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ জরুরি প্রয়োজন।

এ বিষয়ে জানতে কারখানা মালিক আলমগির হোসেনের সাথে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি। তবে করখানার ম্যানেজার রুহুল আমিন জানান, দরিদ্রতার জন্য কনক কারখানায় কাজ করতো। তার মতো আরও অনেকে কারখানায় কাজ করে। কারখানা মালিক তার চিকিৎসার খরচ বহন করবে।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার রকিবুল আলম জানান, শিশু রনকের শরীরের বিভিন্ন স্থানের ১৫ শতাংশ পুড়ে গেছে। যেহেতু তার মুখ ও চোখের কিছু অংশ পুড়ে গেছে তাই তাকে প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য বাইরে পাঠানো হতে পারে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply