ব্রাজিলের বিপক্ষে মেসিকে পাস না দেয়ার পরিকল্পনা কেন আর্জেন্টিনার?

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ভেনিজুয়েলার বিরুদ্ধে ৩-১ গোলের জয়ে বেশ ফুরফুরে মেজাজে আছে আর্জেন্টিনা। তবে শুক্রবারের (৩ সেপ্টেম্বর) ওই ম্যাচে নিজের সেরা ফর্মে ছিলেন না আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। ক্যারিয়ার শেষ হয়ে যেতে পারতো এমন ট্যাকলের সম্মুখীনও হতে হয়েছে তাকে। এরই মাঝে আজ দিবাগত রাত ১টায় ব্রাজিলের করিন্থিয়াস অ্যারেনায় চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হতে চলেছে মেসির আর্জেন্টিনা।

এ ম্যাচে কেমন খেলবেন মেসি, জবাবে কোপা আমেরিকায় সেমিফাইনালে আর্জেন্টিনার জয়ের নায়ক গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ বলেছেন, আজকের এই হাইভোল্টেজ ম্যাচে মেসিকে বল পাস না দেয়ার পরিকল্পনা করেছেন তারা!

কথাটা শুনে ভ্রু কুঁচকে যেতে পারে যে কারও। কারণ এমিলিয়ানোর মতো মেসিভক্ত এ কথা কেন বলবেন? তবে কথা হচ্ছে, কথাটি এমিলিয়ানো বলেছেন ইতিবাচক সুরেই।

এমিলিয়ানো বলেছেন, এখন আর মেসি নির্ভর হয়ে খেলতে চায় না আর্জেন্টিনা। বরং মেসিকে নির্ভার রাখাটাই তাদের পরিকল্পনা। কারণ পুরো দলই এখন মেসির জন্য ম্যাচ জিততে চায়। মেসিকে নির্ভার রেখে তাকে আনন্দের সাথে খেলার সুযোগ দিতে চায় দল। আর সবাই জানে, নির্ভার মেসির মতো ভয়ঙ্কর খেলোয়াড় দেখেনি ফুটবল বিশ্ব।

ব্রাজিলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে একটি সাক্ষাৎকারে এমি মার্টিনেজ বলেন, নাম্বার টেনকে বল দেয়া যাবে না। নাম্বার টেনের জন্য খেলবো আমরা। দরকার হলে প্রতি ম্যাচে ১২ কিমি দৌড়াবো সবাই। আমরা আর আগের মতো তার কাছে বল দিয়ে আশা করতে পারি না যে সে সব করে দেবে। দলের সবাই মেসির জন্য জীবনও দিতে প্রস্তুত। আর মেসি যেভাবে খেলছে তাতেই আমি অনেক খুশি। বিশ্বসেরা হয়েও তিনি আমাদের মতোই যেন একজন সাধারণ মানুষ! কিন্তু কী দুর্দান্ত এক অধিনায়ক ও খেলোয়াড় সে! ম্যাচের আগে সতর্ক সেনাপতির মতো আমাদের জানিয়ে দেন প্রতিপক্ষের সব দুর্বলতা, বলে দেন আমাদের করণীয়। এরপর জাতীয় সঙ্গীত গান সবার সাথে প্রাণ খুলে।

ব্রাজিলের বিরুদ্ধে সুপার ক্ল্যাসিকো নিয়ে এমি মার্টিনেজ বলেন, আমরা চাপ নিচ্ছি না। এটা শুধুই গুরুত্বপূর্ণ কিছু পয়েন্টের লড়াই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply