ব্যক্তিগত ছবি-ভিডিও ভাইরালে বিটিআরসি কি আনন্দ অনুভব করে: হাইকোর্ট

|

ব্যক্তিগত ছবি ইন্টারনেটে ভাইরাল হওয়ার ঘটনায় বিটিআরসির নিষ্ক্রিয়তায় অসন্তোষ প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত প্রশ্ন করেন, ব্যক্তিগত ছবি-ভিডিও ভাইরালে বিটিআরসি কি আনন্দ অনুভব করে?

রোববার (৫ সেপ্টেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চে এ প্রশ্ন তোলেন।

এ সংক্রান্ত একটি রিটের শুনানির একপর্যায়ে আদালত বলেন, “বিটিআরসিকে কি প্রতিনিয়ত এসব ভিডিও বন্ধের নির্দেশনা দিতে হবে? মনে হয়, এতে কি বিটিআরসি আনন্দ অনুভব করে? দেখতে ভালো লাগে? আমরা সন্তানসন্ততি নিয়ে থাকি না? আমাদের পরিবার আছে না? সব সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায় কেন? ”

আদালত আরও বলেন, এগুলো বিটিআরসি সঙ্গে সঙ্গে বন্ধ করে দিতে পারেন। তারা এসব উপভোগ করে। সবাই আসেন আমাদের ঘাড়ে বন্ধুক রেখে গুলি করার জন্য যে, বিটিআরসিকে নির্দেশ দেন। কেন দেব? আল জাজিরার মামলায় পরিষ্কারভাবে বলেছি এসব বন্ধ করার সব ক্ষমতা বিটিআরসির আছে। তারপরেও একটা একটা করে রিট নিয়ে আসা হচ্ছে। বিটিআরসির ক্ষমতা আছে এসব নিয়ন্ত্রণ করার, তাও তারা করে না। হাইকোর্টের নির্দেশনা না হলে পরে কেউ এগুলো পাত্তা দেয় না।

এরপর, শুনানি শেষে আদালত পরীমণি, মুনিয়া ও সাবরিনার ব্যাক্তিগত ভাইরাল ভিডিও সরানোর নির্দেশনা চেয়ে রিটটি উত্থাপিত হয়নি বলে খারিজ করে দেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply