ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ স্থগিত হওয়ার ঘটনায় তদন্ত শুরু করেছে ফিফা

|

ছবি: সংগৃহীত।

ফুটবলারকে তুলে আনতে সরাসরি মাঠে হাজির ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। বিশ্বজুড়ে শুরু হয় নিন্দার ঝড়। এবার স্থগিত হয়ে যাওয়া ম্যাচের ঘটনায় তদন্তে নেমেছে ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা। মাঠ থেকে ফুটবলার তুলে আনার এমন ঘটনাকে স্রেফ পাগলামি বলছেন সভাপতি জিয়ান্নি ইনফান্তিনিও।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনিও বলেন, ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচে কী ঘটেছে, তা আমরা দেখেছি। কিছু কর্মকর্তা, পুলিশ, নিরাপত্তা কর্মীরা খেলোয়াড়দের তুলে আনার জন্য খেলা শুরুর কয়েক মিনিট পরই মাঠে ঢুকে পড়ে। এটি পাগলাটে ঘটনা। কিন্তু আমাদের এই চ্যালেঞ্জগুলো, সমস্যাগুলো মোকাবেলা করতে হবে, কোভিড সংকটের সময়ে যেগুলো সবার আগে আসে।

এই ঘটনায় এরইমধ্যে ম্যাচ রেফারির প্রতিবেদন হাতে পেয়েছে ফিফা। আরও কিছু তথ্য সংগ্রহ শেষে সেগুলো বিশ্লেষণ করে ব্যবস্থা নেয়া হবে বলে আনুষ্ঠানিক বিবৃতিতে নিশ্চিত করেছে ফিফা ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

এদিকে আর্জেন্টাইনদের মিথ্যুক দাবি করে সরব হয়েছে ব্রাজিলিয়ান গণমাধ্যম। এমন বিতর্কিত ঘটনার পরও নিজ দেশের স্বাস্থ্য ও পুলিশ কর্মকর্তাদের পাশে দাঁড়িয়েছে তারা। তবে নিরপেক্ষ ভূমিকায় আর্জেন্টাইন গণমাধ্যম।

যাদের নিয়ে ঘটনার সূত্রপাত, সেই চার ফুটবলারের দু’জন মার্টিনেস ও বুয়েন্দিয়াকে ক্যাম্প থেকে ছেড়ে দিয়েছে আর্জেন্টিনা। তবে অপর দুই ফুটবলার রোমেরো ও লো সেলসোর বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া হয়নি এখনো।

অপরদিকে কোয়ারেন্টাইন নিয়ম নিয়ে দ্বিচারিতার অভিযোগ উঠেছে ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের বিপক্ষে। পাঁচ দিন আগে ইউরোপ থেকে ফিরলেও কোয়ারেন্টাইন প্রটোকল মানতে হয়নি দুই ব্রাজিলিয়ান ফুটবলার উইলিয়ান ও পেরেইরাকে। তারা ঠিকই নতুন ক্লাবের হয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply