সানগ্লাসে ফেসবুক ব্রাউজিং, ফোনকল ও ভিডিও

|

সংগৃহীত ছবি

স্মার্টফোনের কাজ করবে সানগ্লাস। ছবি তোলা, ভিডিও ধারণ থেকে শুরু করে ফেসবুক চালানো ও ফোনকলও করা যাবে এর মাধ্যমে। প্রযুক্তি নির্ভর এই স্মার্টগ্লাস বাজারে আনছে ফেসবুক ও রে-ব্যান।

চশমায় হাত ছোয়ালেই ফোন করতে পারছেন কাঙ্ক্ষিত নম্বরে কিংবা চোখের সামনে ভেসে উঠছে ফেসবুকের পাতা। আশ্চর্যজনক এমন প্রযুক্তি বাজারে আনছে ফেসবুক ও রোদচশমার জন্য বিশ্বখ্যাত প্রতিষ্ঠান রে-ব্যান।

শুধু কল করা কিংবা ফেসবুক চালানোর মধ্যে সীমাবদ্ধ থাকবে না, প্রযুক্তিনির্ভর এই সানগ্লাস দিয়ে তোলা যাবে ছবি, ধারণ করা যাবে ৩০ সেকেন্ডের ভিডিও। বাটন প্রেস করে যেদিকে চোখ যাবে সেটাই স্বয়ংক্রিয়ভাবে ধারণ করবে ক্যামেরা। স্পর্শ ছাড়াও মৌখিক নির্দেশনায় পরিচালনা করা যাবে ডিভাইসটি।

রোদচশমাটির দুইপাশে রয়েছে দুটি ক্যামেরা। একটি ছোট এলইডি লাইটও আছে। ওপরের দিকে রয়েছে ছোট ছোট বাটন আর স্পিকার। আর সামনের দিকে রয়েছে স্ক্রিন টাচ সেনসর।

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ বলেন, সানগ্লাসের সামনে একটি এলইডি লাইট সেট করা হয়েছে। ছবি তোলার সময় এটি জ্বলে উঠবে। এতে গোপনে ছবি তোলার সুযোগ থাকছে না। চশমাটি চোখে থাকলে স্মার্টফোনের প্রয়োজন বোধ করবেন না।

আকর্ষণীয় এই স্মার্ট সানগ্লাস কিনতে খরচ করতে হবে ২৯৯ ডলার। টাকার হিসাবে যা প্রায় সাড়ে ২৫ হাজার।

অবশ্য চশমায় এমন প্রযুক্তি এই প্রথম নয়। এর আগে গুগল ও স্ন্যাপচ্যাটও বাজারে এনেছিল এমন স্মার্ট সানগ্লাস। তবে তেমন জনপ্রিয়তা পায়নি সেগুলো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply