পীরগঞ্জে সংখ্যালঘুদের বাড়িতে হামলায় ছাত্রলীগ নেতাকে গ্রেফতারের আদেশ

|

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর:

ফেসবুকে কাবা শরীফ নিয়ে অবমাননাকর পোস্ট দেয়াকে ঘিরে রংপুরের পীরগঞ্জে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের মামলায় গ্রেফতারকৃত আরো দশ জনকে ২ দিন করে রিমান্ডের আদেশ দিয়েছে আদালত।

সেইসঙ্গে এছাড়াও র্যাবের করার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়া বহিস্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মন্ডল কে ভাঙচুর অগ্নিসংযোগের মামলায় গ্রেপ্তার দেখানো দিয়েছে একই আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাকিম ফজলে এলাহী এই আদেশ দেন বলে জানিয়েছেন আদালতের জিআরও শহিদুর রহমান।

এর আগে বুধবার গ্রেপ্তার হওয়া নজরুল ইসলাম, মঙ্গলবার গ্রেপ্তার হওয়া শাফিকুর রহমান, আশিকুর রহমান ও পলাশ হোসেন এবং সোমবার গ্রেপ্তার হওয়া ওমর ফারুক টনেক, রবিউল ইসলাম-সহ ১০ জনের বিরুদ্ধে রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ও পীরগঞ্জ থানার পরিদর্শক মাহবুবুর রহমান।

এছাড়া তিন দিনের রিমান্ডে থাকা ১৩ জনের মধ্যে রাশেদুল ইসলাম নামের এক যুবক নতুন করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বাকি ১২ জনকে রিমান্ড শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর কথা রয়েছে। ইতোপূর্বে মামলায় ৩৭ জনকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

এই ঘটনায় এখন পর্যন্ত ঘটনায় পুলিশের করা ২টি ও র‌্যাবের করা একটি ডিজিটাল নিরাপত্তা আইন এবং ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলায় বুধবার পর্যন্ত ৭০ জনকে গ্রেফতার করা হলো। এর মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পরিতোষ সরকার বহিস্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডলসহ ৬ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গত ১৭ অক্টেবার রাতে পরিতোষ সরকার নামের এক ব্যাক্তি কাবা ঘর অবমাননাকর পোস্টকে ঘিরে ওই এলাকায় সংখ্যালঘুদের ঘড়বাড়ি দোকানে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও ভাংচুর চালিয়েছিল দুর্বৃত্তরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply