শোয়েব মালিকের ঝড়ে পাকিস্তানের বিশাল সংগ্রহ

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিয়ম রক্ষার ম্যাচে এখন খেলছে পাকিস্তান ও স্কটল্যান্ড। প্রথম ধাপে বাবর আজম এবং শেষ ধাপে শোয়েব মালিকের ঝড়ে বড় সংগ্রহ গড়েছে পাকিস্তান। নির্ধারিত ২০ ওভারে পাকিস্তান ৪ উইকেট হারিয়ে তুলেছে ১৮৯ রান। স্কটিশদের সামনে তাই ১৯০ রানের পাহাড়সম টার্গেট।

চলতি আসরে পাকিস্তানের অনেকগুলো শক্তির দিকের মধ্যেও সামনের দিকেই থাকবে তাদের উদ্বোধনী জুটি। মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের দারুণ ব্যাটিংয়ে ম্যাচের শুরু থেকেই কর্তৃত্ব করার লাইসেন্স পাচ্ছে পাকিস্তান। তবে এই ম্যাচে এমনটা হয়নি। আসরে প্রথমবারের মতো পাওয়ার প্লেতে উইকেট হারিয়েছে পাকিস্তান। দলীয় ৩৫ রানের মাথায় রিজওয়ান এবং ৫৯ রানে ফখর জামানের উইকেট হারালেও বাবর আজম যথারীতি দেখিয়ে গেছেন তার উইলোবাজি। ৪টি চার ও ১ ছয়ে মোহাম্মদ হাফিজের ১৯ বলে ৩১ রানে ঝড়ো ব্যাটিংয়ে ভালো সঙ্গ পেয়েছেন বাবর।

১১২ রানে হাফিজের বিদায়ের পর ক্রিজে আসেন শোয়েব মালিক। ৪৭ বলে ৬৬ রান করে ক্রিস গ্রিভসের বলে সাজঘরে ফেরেন বাবর। তার ইনিংসে ছিল ৫টি চার ও ৩টি ছয়ের মার। এরপর বাকিটা পথটা ঝড়ো গতিতেই পার করে দেন শোয়েব মালিক। ১৮ বলে ৬টি বিশাল ছয়ের সাহায্যে ৫৪ রানের টর্নেডো ইনিংস খেলার পথে বুড়ো হাড়ের ভেলকি দেখিয়েছেন শোয়েব মালিক। ক্রিস গ্রিভসের করা শেষ ওভারে ২০ রান তুলে অপর প্রান্তে আসিফ আলির মতো হার্ড হিটারকেও স্রেফ দর্শক বানিয়ে ফেলেন ৪০ বছর বয়সী এই ‘তরুণ’ অলরাউন্ডার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply