মালালার বিয়ের খবরে মর্মাহত তসলিমা নাসরিন

|

ছবি: সংগৃহীত

শান্তিতে নোবেল পুরস্কারজয়ী মালালা ইউসুফজাইয়ের বিয়ের খবরে মর্মাহত হয়েছেন বাংলাদেশের নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। মঙ্গলবার এক টুইট বার্তায় এমনটাই জানিয়েছেন তিনি।

টুইট বার্তায় তসলিমা নাসরিন বলেন, ‘মালালা একজন পাকিস্তানি ছেলেকে বিয়ে করায় আমি মর্মাহত। তার বয়স কেবল ২৪ বছর। সে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছে, এজন্য আমি ভেবেছিলাম সে অক্সফোর্ডের কোনো প্রগতিশীল ইংরেজ হ্যান্ডসাম ছেলের সাথে সম্পর্ক করবে এবং ৩০ বছরের আগে বিয়ের কথা ভাববে না। কিন্তু…।’

এর আগে, বুধবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা আসার মালিককে বিয়ে করেন মালালা ইউসুফজাই। ইংল্যান্ডের বাড়িতেই তাদের বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে বলে জানান মালালা। বরের সঙ্গে দুইটি ছবি নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন তিনি।

এ সময় টুইট বার্তায় মালালা লিখেন, ‘আজকের দিনটি আমার জীবনের একটি মূল্যবান দিন। আসির এবং আমি বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছি। পরিবারের সঙ্গে বার্মিংহামের বাড়িতে একটি ছোট নিকাহ অনুষ্ঠান উদযাপন করেছি। আমাদের জন্য দোয়া করুন।’

আরও পড়ুন: মালালার স্বামী কে এই আসার মালিক

উল্লেখ্য, মালালা ইউসুফজাই ১৯৯৭ সালের ১২ জুলাই উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের সোয়াত জেলায় পশতুন জাতিগোষ্ঠীর অন্তর্ভুক্ত একটি পরিবারে জন্মগ্রহণ করেন। নারী শিক্ষা বিস্তারে কাজ করে যাওয়া মালালাকে ২০১২ সালে উগ্রবাদীরা গুলি করে। এ সময় চিকিৎসার জন্য তাকে যুক্তরাজ্যে নেয়া হয়। এরপর থেকে তিনি পরিবারসহ সেখানেই বসবাস করছেন। ২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে নোবেল শান্তি পুরস্কার লাভ করেন তিনি। সম্প্রতি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে তিনি দর্শন, রাজনীতি ও অর্থনীতির ওপর স্নাতক (গ্র্যাজুয়েট) ডিগ্রি অর্জন করেছেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply