অধিনায়ক বাটলার, দেখে নিন লিভিংস্টোনের সর্বকালের সেরা টি-টোয়েন্টি একাদশ

|

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের খেলোয়াড় লিয়াম লিভিংস্টোন। একসময় বিশাল সব ছক্কা মারায় শহীদ আফ্রিদি, ক্রিস গেইলদের নাম আসলেও এখন সবার মাথায়ই লিভিংস্টোনের নাম আসতে বাধ্য। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মেরেছেন ১১২ মিটারের বিশাল এক ছক্কা। বোলিংয়ে পার্টটাইমার হলেও ভীষণ কার্যকরী এই অলরাউন্ডার। তাই ২০ ওভারের ফরম্যাটে লিভিংস্টোন অটো চয়েজ। এবার তিনি জানালেন এই ফরম্যাটে তার পছন্দের একাদশ।

লিভিংস্টোন তার এই পছন্দের একাদশে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন তার জাতীয় দল ও আইপিএল দল রাজস্থান রয়্যালসের সতীর্থ জস বাটলারকে। ওপেনিংয়েও থাকবেন তিনি। তবে সবচেয়ে বড় চমক হিসেবে তিনি দলে রেখেছেন কোনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি না খেলা পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরামকে।

এই একাদশে বাটলারের সাথে ওপেনিংয়ে থাকবেন চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অধিনায়কত্ব করা ভিরাট কোহলি। ওয়ানডাউনে তিনি রেখেছেন তার দেশের আরেক কিংবদন্তি কেভিন পিটারসেনকে। চারে খেলবেন মিস্টার ৩৬০ ডিগ্রি হিসেবে পরিচিত এবি ডি ভিলিয়ার্সকে। পাঁচে আছেন ক্যারিবিয়ান অধিনায়ক হার্ডহিটার কিয়েরন পোলার্ড।

লিভিংস্টোনের একাদশে রয়েছেন বেশ কিছু কার্যকরী অলরাউন্ডার। ছয়ে খেলবেন মাসলম্যান আন্দ্রে রাসেল। সাতে রেখেছেন ভারতীয় অলরাউন্ডার রবিন্দ্র জাদেজাকে। কিপটে বোলিংয়ের পাশাপাশি ব্যাটেও ভীষণ কার্যকর জাদেজা। আটে থাকবেন সুলতান অব সুইং ওয়াসিম আকরাম। ব্যাটিংয়েও ভীষণ পটু আকরাম।

বোলার হিসেবে দলে আরও আছেন সময়ের সেরা লেগ স্পিনার আফগানিস্তানের রশিদ খান। লেগ স্পিন ও গুগলিতে সমান কার্যকর রশিদ। জেনুইন পেস বোলার হিসেবে দলে আছেন সংক্ষিপ্ত এই ফরম্যাটের অন্যতম পোস্টারবয় লাসিথ মালিঙ্গা। দলের আরেক সদস্য হচ্ছেন জোফরা আর্চার। বর্তমানে ইনজুরিতে আক্রান্ত হয়ে দলের বাইরে থাকলেও ইংল্যান্ডের এই খেলোয়াড়ের সক্ষমতা সম্পর্কে সবারই জানা।

একাদশ: জস বাটলার (অধিনায়ক ও উইকেটকিপার), ভিরাট কোহলি, কেভিন পিটারসেন, এবি ডি ভিলিয়ার্স, কিয়েরন পোলার্ড, আন্দ্রে রাসেল, রবিন্দ্র জাদেজা, ওয়াসিম আকরাম, রশিদ খান, লাসিথ মালিঙ্গা ও জোফরা আর্চার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply